আইসিসিকে রোহিত শর্মার খোঁচা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৩ পিএম, ২৪ মার্চ ২০২০
আইসিসিকে রোহিত শর্মার খোঁচা

পুল করার জন্য কাকে বেছে নেবেন সমর্থকেরা? ছবিসহ চার ব্যাটসম্যানর নাম দিয়ে একটি পুল তৈরি করে নিজেদের ওয়েবসাইটে দিয়েছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। চার ব্যাটসম্যান ছিলেন- ওয়েস্ট ইন্ডিজের ভিভ রিচার্ডস, অস্ট্রেলিয়ার রিকি পন্টিং, দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস ও ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

বিষয়টি দেখে চোখ বড় হয়ে গেছে রোহিত শর্মার ও তার সমর্থকদের। নজর কেড়েছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর। পুল শট খেলায় কে পারদর্শী, তারই একটি পরিসংখ্যান তুলে ধরেন ক্রিকইনফোর এক প্রতিবেদক।

পরিসংখ্যান বলছে, ২০১৫ সালের পর তিন ফরম্যাট মিলে ৫৭০ বলে পুল করার চেষ্টা করেছেন রোহিত। এর মধ্যে ১১৬টি ছক্কা মেরেছেন তিনি। পুল শটে বেশি ছক্কায় রোহিতের পর আছেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ান মরগান। ২৯৪টি পুল শটে তিনি মেরেছেন ৪৭টি ছক্কা।

শুধু পুল করে ছক্কাই নয়, রানও বেশি করেছেন রোহিত। ২০১৫ সালের পর তিন ফরম্যাটে পুল করে ১৫৬৭ রান নিয়েছেন তিনি। গত পাঁচ বছরে ৮৯৬৮ রান করেছেন রোহিত। এর মধ্যে ১৭ দশমিক ৪৭ শতাংশ রানই পুল থেকে আদায় করেছেন রোহিত।

পুল করে সবচেয়ে বেশি রানে রোহিতের পর আছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। ১২০৯ রান করেছেন তিনি। গত পাঁচ বছরে ওয়ার্নার করেছেন ৮৯৬৮ রান। এর মধ্যে ১৩ দশমিক ৮৯ শতাংশ রানই পুল থেকে নেন ওয়ার্নার।

এমন পরিসংখ্যান দেখলে যে কেউ বিশ্বের সেরা পুল শট খেলোয়াড়ে রোহিতের নাম রাখবেই। কিন্তু আইসিসিই রাখেনি। ফলে বাধ্য হয়ে আইসিসিকে খোঁচা মেরে টুইট করলেন রোহিত।

টুইট বার্তা রোহিত লিখেছেন, ‘কেউ কি বাদ পড়ল? আমার ধারণা বাড়ি থেকে কাজ করা সহজ নয়।’

করোনাভাইরাসের কারণে নিজেদের প্রধান অফিস বন্ধ করে দিয়েছে আইসিসি। প্রধান অফিস বন্ধ থাকায় বাসা থেকে কাজ করছেন আইসিসির কর্মকর্তারা। নিজের নাম না পেয়ে সেই খোঁচাটিই দিলেন রোহিত।


শেয়ার করুন :


আরও পড়ুন

ধোনিকে নিয়ে সুনীল গাভাস্কারের শঙ্কা

ধোনিকে নিয়ে সুনীল গাভাস্কারের শঙ্কা

নিয়ম ভেঙে রাষ্ট্রপতির ভবনে মেরি কম

নিয়ম ভেঙে রাষ্ট্রপতির ভবনে মেরি কম

‘যৌন হেনস্তা’র অভিযোগে ভারতীয় নারী দলের কোচ বরখাস্ত

‘যৌন হেনস্তা’র অভিযোগে ভারতীয় নারী দলের কোচ বরখাস্ত

আইপিএল না হলে ক্ষতি হবে ৩৯০০ কোটি

আইপিএল না হলে ক্ষতি হবে ৩৯০০ কোটি