দ্য হান্ড্রেড নিয়েও শঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ২৪ মার্চ ২০২০
দ্য হান্ড্রেড নিয়েও শঙ্কা

ফাইল ছবি

করোনাভাইরাসের কালো থাবায় নিমিষেই ওলট-পালট হয়ে গেছে মহাবিশ্ব। করোনার কালো থাবা থেকে রেহায় পায়নি বিশ্ব ক্রীড়াঙ্গনও। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বন্ধ হয়ে যাচ্ছে একের পর এক আসর। এবার শঙ্কা জেগে ইংল্যান্ডে প্রথমবারের মত আয়োজন করতে যাওয়া ১০০ বলের টুর্নামেন্ট 'দ্য হান্ড্রেড'।

'দ্য হান্ড্রেড' টুর্নামেন্ট শুরু হতে বাকি কেবল মাত্র ৩ মাস। তবে টুর্নামেন্ট শুরু আগে বড় বাধা হতে পারে ইংল্যান্ড ক্রিকেট না হওয়াটা। ইতোমধ্যেই ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড আগামী ২৮ মে পর্যন্ত ইংল্যান্ডে সব ধরনের ক্রিকেট খেলা স্থগিত করেছে। আশঙ্কা করা হচ্ছে করোনাভাইরাসের কারণে আরও দীর্ঘসময় বন্ধ থাকতে পারে ইংল্যান্ডের ক্রিকেট।

যদি কোনভাবে দীর্ঘসময় ইংল্যান্ডে ক্রিকেট বন্ধ থাকে তাহলে এ বছর আয়োজনের সম্ভাবনা নেই 'দ্য হান্ড্রেড' টুর্নামেন্টের। এমনটাই জানিয়েছে ইসিবির কর্মকর্তা ও ডারহাম ক্রিকেট ক্লাবের প্রধান পরিচালক টিম বোস্টক।

তবে 'দ্য হান্ড্রেড' টুর্নামেন্টের প্রবর্তক টম হ্যারিসনের ইচ্ছা যে কোনভাবে যদি চলতি বছর টুর্নামেন্টটি আয়োজন করা সম্ভব না হয় তাহলে যেন আগামী বছর আয়োজন করা হয়।

এ ব্যাপারে টম বোস্টন বলেন, আমরা সকলে ক্রিকেট এবং সমসাময়িক পরিস্থিতি নিয়ে একই ভাবনা ভাবছি। ক্রিকেট ফিরলে প্রথমে আমরা আন্তর্জাতিক সূচিকে গুরুত্ব দিবো। এরপরে টি-টোয়েন্টি ব্লাস্ট ও হান্ড্রেড ক্রিকেটকে গুরুত্ব দিবো। তবে তিন মাস যদি ক্রিকেট বন্ধ থাকে তবে সেক্ষেত্রে হান্ড্রেড ক্রিকেট এ বছর মাঠে গড়াবে না। তবে হান্ড্রেড ক্রিকেটের ভবিষ্যতের কথা ভেবে সামনের বছর অবশ্যই হবে।

সারাবিশ্বের অন্যান্য দেশের মত ইংল্যান্ডেও ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসে প্রায় ৬ হাজার মানুষ আক্রান্ত হয়েছে আর মারা গিয়েছে ৩৩৫ জন। অপরদিকে ১৩৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

 


শেয়ার করুন :


আরও পড়ুন

আইসিসিকে রোহিত শর্মার খোঁচা

আইসিসিকে রোহিত শর্মার খোঁচা

সরকারকে অনুদান দিল শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড

সরকারকে অনুদান দিল শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড

দক্ষিণ আফ্রিকার কেন্দ্রীয় চুক্তিতে নেই স্টেইন

দক্ষিণ আফ্রিকার কেন্দ্রীয় চুক্তিতে নেই স্টেইন

বন্ধ হলো আইসিসির সদর দপ্তর

বন্ধ হলো আইসিসির সদর দপ্তর