ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর পরিকল্পনায় বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৬ এএম, ১০ জুলাই ২০২০
ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর পরিকল্পনায় বিসিবি

করোনাভাইরাসের জেরে অন্যান্য ক্রীড়া ইভেন্টের মতো মার্চের মাঝামাঝিতে স্থগিত হয় বাংলাদেশের ঘরোয়া টুর্নামেন্ট বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ২০১৯-২০ মৌসুমের খেলা। তবে বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড় ও কোয়াবের সাথে আলোচনা করে আবারও প্রিমিয়ার লিগ শুরু করার পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চলতি বছরের ১৫ ও ১৬ মার্চ মাঠে গড়ায় ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ড। দ্বিতীয় রাউন্ড শুরু হওয়ার আগেই স্থগিত করা হয় টুর্নামেন্টটি। তবে টুর্নামেন্টটি আবারও চালু করার পরিকল্পনায় বিসিবি। টুর্নামেন্ট চালু হলেও থাকবে স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা। সে কথা মাথায় রেখেই কক্সবাজার স্টেডিয়াম কিংবা বিকেএসপিতে ম্যাচগুলো আয়োজনের কথা ভাবছে তারা।

আর সে জন্য খেলোয়াড় ও ক্লাবগুলোকে দুই সপ্তাহের মাঝে লিগ শুরু হতে পারে এমন মানসিক প্রস্তুতি নেওয়ার কথা বলা হয়েছে। যে কোন সময়ই নোটিশ যেতে পারে। গণমাধ্যমে এমনটাই জানিয়েছেন, ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।

তিনি বলেন, খেলোয়াড়েরা খেলায় ফিরতে চান, তবে বিসিবিকে বিভিন্ন সরকারি সংস্থা ও এজেন্সির সাথে কথা বলে সিদ্ধান্ত নিতে হবে। আমরা এখনও কোন নির্দিষ্ট তারিখ বলতে পারছি না। কারণ আমরা এখনও ওই পর্যায়ে পৌঁছাইনি। তবে আমরা চাই খেলোয়াড় ও ক্লাবগুলো দুই সপ্তাহের নোটিশের জন্য প্রস্তুত থাকুক।

মঙ্গলবার (৭ জুলাই) অনলাইন সভায় উপস্থিত ছিলেন সিসিডিএমের চেয়ারম্যান কাজি ইনাম আহমেদ, বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন, কোয়াব সভাপতি নাঈমুর রহমান দুর্জয়, সহ-সভাপতি খালেদ মাহমুদ সুজন, ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আব্দুর রাজ্জাক, তুষার ইমরানসহ আরও বেশ কয়েকজন ক্রিকেটার। যেখানে সবাই বিকেএসপি ও কক্সবাজার স্টেডিয়ামকে ব্যবহারের পরামর্শ দিয়েছে।

তিনি বলেন, খেলোয়াড়দের ও স্টাফদের সম্পূর্ণ বিচ্ছিন্নভাবে থাকতে পারে। আমি একটি অভ্যন্তরীন মূল্যায়ন করবো, কারণ আমি নিশ্চিত করতে চাই যে এই দুটি ভেন্যুতে আমাদের পর্যাপ্ত সুবিধা রয়েছে।

এদিকে নিয়ম অনুযায়ী খেলোয়াড়দের চু্ক্তির ৫০ শতাংশ অর্থ পরিশোধ করার করার দাবি জানিয়েছেন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সাবেক ও বর্তমান ক্রিকেটাররা।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়, চিরায়ত নিয়ম ও ট্রাডিশন অনুযায়ী প্রত্যেক দলের চুক্তিকৃত ক্রিকেটারদের পারিশ্রমিকের ৫০ ভাগ পরিশোধ করার কথা। কয়েকজন ক্রিকেটার ছাড়া বেশিরভাগ ক্লাবের ক্রিকেটাররাই টাকা পাননি। ফলে পাওনা টাকা আদায়ে ব্যবস্থা নিতে লিগের আয়োজক সিসিডিএমের কাছে ক্রিকেটারদের পক্ষ থেকে অনুরোধ করা হয়।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাওনা পরিশোধে টাইগার ক্রিকেটারদের অনুরোধ

পাওনা পরিশোধে টাইগার ক্রিকেটারদের অনুরোধ

ক্রিকেটারদের ফিটনেস ট্রেনিং সরঞ্জাম দেবে বিসিবি

ক্রিকেটারদের ফিটনেস ট্রেনিং সরঞ্জাম দেবে বিসিবি

এশিয়া কাপের জন্য ঝুলে আছে টাইগারদের অনুশীলন ক্যাম্প

এশিয়া কাপের জন্য ঝুলে আছে টাইগারদের অনুশীলন ক্যাম্প

এশিয়া কাপ বাতিল হয়েছে : সৌরভ গাঙ্গুলি

এশিয়া কাপ বাতিল হয়েছে : সৌরভ গাঙ্গুলি