ইংল্যান্ডের ওয়ানডে অনুশীলন দল ঘোষণা, দলে মঈন-বেয়ারস্টো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫২ এএম, ১০ জুলাই ২০২০
ইংল্যান্ডের ওয়ানডে অনুশীলন দল ঘোষণা, দলে মঈন-বেয়ারস্টো

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ২৪ সদস্যের অনুশীলন স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। যেখানে রাখা হয়েছে টেস্ট দলে জায়গা না পাওয়া অলরাউন্ডার মঈন আলী ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান জনি বেয়ারস্টোকে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে ৩০ জনের অনুশীলন স্কোয়াডে ছিলেন মঈন ও বেয়ারস্টো।
সাউথ্যাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্টে সুযোগ পাননি তারা। করোনার কারনে মার্চ থেকে বিশ্ব ক্রিকেট থমকে আছে। তবে চলমান মৌসুমে টানা সূচি থাকায় টেস্ট ও ওয়ানডের জন্য ভিন্ন স্কোয়াডের পরিকল্পনায় রয়েছে ইসিবি’র।

পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের সবগুলো ম্যাচই হবে সাউথ্যাম্পটনে। ৪ আগস্ট শেষ হবে সিরিজের তৃতীয় ওয়ানডে। আর পরের দিন, অর্থাৎ ৫ আগস্ট ম্যানচেষ্টারের ওল্ড ট্রাফোর্ডে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করবে ইংল্যান্ড।

টেস্ট খেলা বেশিরভাগ সদস্যই ওয়ানডের অনুশীলন স্কোয়াডে সুযোগ পাননি। তবে বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডকে হারানোর ম্যাচে খেলা জো রুট ও বেন স্টোকস স্কোয়াডে আছেন।

ইংল্যান্ডের প্রধান নির্বাচক এড স্মিথ বলেন, ‘টেস্টের কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে সব ফরম্যাট খেলা অনেক খেলোয়াড়ই থাকছেন না।’

২০১০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করা ইংল্যান্ড দলের অধিনায়ক পল কলিংউড আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন। তার সহকারী হিসেবে থাকবেন সাবেক ওপেনার মার্কাস ট্রেসকোথিক।

১৬ জুলাই থেকে এজ বোলে অনুশীলন স্কোয়াডের সদস্যরা ঘাম ঝড়াবেন। ওয়ানডে সিরিজের জন্য মূল স্কোয়াড ঘোষণার আগে নিজেদের মধ্যে দু’টি অনুশীলন ম্যাচ খেলবে তারা। ৩০ জুলাই থেকে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করবে আয়ারল্যান্ড। পরের দু’টি ওয়ানডে হবে ১ ও ৪ আগস্ট।

আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের অনুশীলন স্কোয়াড
ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, স্যাম বিলিংস, হেনরি ব্রুকস, ব্রাইডন কার্স, টম কারান, লিয়াম ডওসন, বেন ডাকেট, লরি ইভান্স, রিচার্ড গ্লিসন, লুইস গ্রেগরি স্যাম হেইন, টম হেলম, লিয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ, ম্যাট পার্কিনসন, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিসি টপলি, জেমস ভিন্স ও ডেভিড উইলি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তানের জার্সিতে আফ্রিদি ফাউন্ডেশনের লোগো

পাকিস্তানের জার্সিতে আফ্রিদি ফাউন্ডেশনের লোগো

ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর পরিকল্পনায় বিসিবি

ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর পরিকল্পনায় বিসিবি

ব্রাভো-হেটমায়ারদের সিদ্ধান্তে হতাশ লারা

ব্রাভো-হেটমায়ারদের সিদ্ধান্তে হতাশ লারা

বর্ণবাদের প্রতিবাদ ও করোনায় প্রাণ হারানোদের প্রতি শ্রদ্ধা

বর্ণবাদের প্রতিবাদ ও করোনায় প্রাণ হারানোদের প্রতি শ্রদ্ধা