পাকিস্তানের জার্সিতে আফ্রিদি ফাউন্ডেশনের লোগো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৮ এএম, ১০ জুলাই ২০২০
পাকিস্তানের জার্সিতে আফ্রিদি ফাউন্ডেশনের লোগো

করোনার এমন সময়ে তিন ম্যাচের টেস্ট সিরিজ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ডে সফরে গিয়েছে পাকিস্তান ক্রিকেট দল। ইংল্যান্ডে অনুশীলন চলাকালীন সময়ে পাকিস্তানের জার্সিতে দেখা যায়নি কোনো স্পন্সরের লোগো। পূর্ববর্তী স্পন্সরশিপ চুক্তি ছিল একটি পানীয় কোম্পানির সাথে যা ইতোমধ্যেই শেষ হয়ে গিয়েছে।

আগের কোম্পানির সাথে চুক্তি শেষ হওয়ায় নতুন স্পন্সরের খোঁজে বিজ্ঞপ্তি দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে কেবল মাত্র একটি প্রতিষ্ঠান আগ্রহ প্রকাশ করে। তবে প্রতিষ্ঠানি যা মুল্য দিতে চেয়েছে তা খুবই সামান্য। যা কি-না আগের চুক্তির ৩০ শতাংশের কাছাকাছি। তাই স্পন্সর ছাড়া জার্সি পড়ে অনুশীলন করতে দেখা যাবে ক্রিকেটারদের।

স্পন্সর জোগাড় করতে ব্যর্থ হওয়ায় পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদির দাতব্য প্রতিষ্ঠান 'শহীদ আফ্রিদি ফাউন্ডেশন' এর লোগো ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে পিসিবি আশাবাদী যে ইংল্যান্ড সিরিজ শুরুর আগে স্পন্সর পাবে তারা।

বৃহস্পতিবার (৯ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন আফ্রিদি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

এক টুইটার বার্তায় তিনি লিখেন, আমরা আনন্দিত যে শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের লোগো পাকিস্তানের জার্সিতে থাকবে। যেহেতু আমরা পিসিবি দাতব্য অংশীদার। সহায়তা অব্যাহত রাখার জন্য পিসিবি ও ওয়াসিম খানকে ধন্যবাদ জানাই। সফরে ছেলেরা যেন ভালো খেলে সে জন্য শুভ কামনা জানাই।

২০১৯ সালের মে মাসে পিসিবি তাদেরকর্পোরেট দায়বদ্ধতার জায়গা থেকে আফ্রিদি ফাউন্ডেশনের সাথে দুই বছরের অংশীদারিত্ব চুক্তি করে। এরপর থেকে এই দাতব্য সংস্থাটিকে সহায়তা করে আসছে পিসিবি।

এদিকে করোনার শুরু থেকেই ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে আফ্রিদির এই ফাউন্ডেশনটি। যেখানে মাঠে থেকে সব কাজ করেছেন আফ্রিদি নিজে। করোনার এই সময়ে আফ্রিদি ফাউন্ডেশনের পাশে দাঁড়িয়েছে পাকিস্তানের অনেক ক্রিকেটার। এদিকে করোনায় আক্রান্ত হয়েছিলেম আফ্রিদি ও তার পরিবার। তবে তিনি ও তার পরিবার এখন সম্পূর্ণ সুস্থ আছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সেরার মর্যাদা না পাওয়ায় হোল্ডারের আক্ষেপ

সেরার মর্যাদা না পাওয়ায় হোল্ডারের আক্ষেপ

পাওনা পরিশোধে টাইগার ক্রিকেটারদের অনুরোধ

পাওনা পরিশোধে টাইগার ক্রিকেটারদের অনুরোধ

এশিয়া কাপ বাতিল হয়েছে : সৌরভ গাঙ্গুলি

এশিয়া কাপ বাতিল হয়েছে : সৌরভ গাঙ্গুলি

বদলে যাওয়া নিয়মগুলো স্টোকস-হোল্ডারদের নতুন চ্যালেঞ্জ

বদলে যাওয়া নিয়মগুলো স্টোকস-হোল্ডারদের নতুন চ্যালেঞ্জ