দুই দলে চারজনের অভিষেক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪০ পিএম, ২০ মার্চ ২০২১
দুই দলে চারজনের অভিষেক

নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিব আল হাসান না থাকায় আগের একাদশ থেকে একটি পরিবর্তন আসবে তা জানাই ছিল। তবে সাকিব ছাড়াও একাদশে আরও দু’টি পরিবর্তন এসেছে। সিরিজের প্রথম ম্যাচে সর্বশেষ ওয়ানডে খেলা নাজমুল হাসান শান্ত এবং মোহাম্মদ সাইফউদ্দিন বাইরে রাখা হয়েছে। আর প্রথমবারের মতো ওয়ানডে ক্যাপ পড়েছেন শেখ মেহেদী হাসান।

শনিবার (২০ মার্চ) বাংলাদেশ সময় ভোর ৪টায় ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে ব্যাট করছে বাংলাদেশ। নিউজিল্যান্ডে এখন পর্যন্ত কোন ম্যাচে জয় না পাওয়া বাংলাদেশ এবারের সফরে রেকর্ড ভাঙতে চায়।
sportsmail24
তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচেই তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। সাকিব, শান্ত এবং সাইফুদ্দিনের জায়গায় ডাক পেয়েছেন মোহাম্মদ মিঠুন, শেখ মেহেদী হাসান এবং হাসান মাহমুদ। অভিষেক হওয়া মেহেদী হাসান লিস্ট ‘এ’ ক্রিকেটে ৭০ ম্যাচে ৯৮৭ রান ও ৬৫ উইকেট নিয়েছেন।

বাংলাদেশের একাদশে একজন অভিষেক হলেও নিউজিল্যান্ড একাদশে জায়গা পেয়েছে নতুন তিন মুখ। স্কোয়াডে প্রথমবারের মতো ডাকা পাওয়া ড্যারেল মিচেল, ডেভন কনওয়ে এবং উইল ইয়ংকে প্রথম ওয়ানডেই দলে নিয়েছে তারা।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ
টম লাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), মার্টিন গাপটিল, হেনরি নিকলস, ডেভন কনওয়ে, উইল ইয়ং, জেমস নিশাম, ড্যারেল মিচেল, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, কাইল জেমিসন এবং ট্রেন্ট বোল্ট।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথম ম্যাচেই বাংলাদেশের টস হার

প্রথম ম্যাচেই বাংলাদেশের টস হার

হঠাৎ টি-টোয়েন্টি সিরিজ থেকে সরে দাঁড়ালেন তামিম

হঠাৎ টি-টোয়েন্টি সিরিজ থেকে সরে দাঁড়ালেন তামিম

যেসব চ্যানেলে দেখা যাবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের ম্যাচ

যেসব চ্যানেলে দেখা যাবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের ম্যাচ

ভেট্টরির টিপসে সম্ভাবনা দেখছেন মিরাজ

ভেট্টরির টিপসে সম্ভাবনা দেখছেন মিরাজ