আফগানিস্তানকে হারিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৬ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২২
আফগানিস্তানকে হারিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড

ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ফেভারিট হয়েই পা রেখেছিল আগফানিস্তান। পৌছে গিয়েছিল সেমিফাইনালেও। আর দুই ধাপ পার হলেই শিরোপা ছুঁয়ে ফেলার সুযোগ। কিন্তু পারলো না আফগানরা যুবারা। প্রথম সেমিফাইনালে তাদেরকে ১৫ রানে হারিয়ে ফাইনালে পা রেখেছে ইংল্যান্ড।

অ্যান্টিগার নর্থ স্ট্যান্ডে স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। খেলা মাঠ গড়ানোর খানিক আগে বাঁধা হয়ে দাঁড়ালো বৃষ্টি। বৃষ্টি থামার পর ৩ ওভার কমিয়ে ম্যাচ নামিয়ে আনা হয় ৪৭ ওভারে।

ব্যাট করতে নেমে ইংলিশ ওপেনার জর্জ থমাস করেন কাটায় কাটায় ৫০ রান। এছাড়া টপ অর্ডারের বাকি ব্যাটাররা দাঁড়াতেই পারেনি। এরপর দলের হাল ধরেন মিডল অর্ডার ব্যাটার জর্জ বেল ও আলেক্স হর্টন।

এক প্রান্ত ধরে বেল ৬৭ বলে ৫৬ করে গেলেও অন্যপ্রান্তে ঝড় তোলেন আটে নামা হর্টন। ৩৬ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫৩ রান করেন তিনি। এই দু’জনের অপরাজিত ইনিংসে ভর করে ৪৭ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩১ রানের সংগ্রহ দাঁড় করায় ইংল্যান্ড।

আফগানিস্তানের পক্ষে নাভিদ জাদরান এবং নুর আহমাদ নেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট দখল করেন নানগেয়ালিয়া খারোত এবং ইজহারুল হক নাভিদ।

২৩২ রানের জবাবে খেলতে নেমে শুরুতেই শূন্য রানে ওপেনার নানগেয়ালিয়া খারোতকে হারায় আফগানরা। এরপর ৯৩ রানের জুটি গড়ে প্রাথমিক বিপদ সামাল দেন মোহাম্মদ ইসহাক এবং আল্লাহ নুর। ৬৫ বল খেলে ৪৩ রান করে আউট হয়ে যান ইসহাক।

ইসহাকের আউটের পর ৬০ রানের ইনিংস খেলে আল্লাহ নূরও বিদায় নেন । এরপর মিডল অর্ডারে আবদুল হাদি ও বিলাল আহমেদ মিলে চেষ্টা করেন দলকে জয়ের বন্দরে নোঙ্গর করার। সব ঠিকঠাকই ছিলো।

বিলাল ৩৪ বলে ৩৩ রান করে দলকে জয়ের পথে রাখলেও বেশ বেখেয়ালি ছিলেন হাদি।। রানের চেয়ে প্রায় দ্বিগুণ বল খেলে খলনায়ক বনে যান ৩৭ রানে অপরেয়াজিত থাকা এই মিডল অর্ডার ব্যাটার। এই রান করতে তিনি বল খেলেছেন ৬০টি। আর তাতেই ২১৫ রানে গুটিয়ে গিয়ে ১৫ রানের হারে শেষ হয় আফগানদের বিশ্বকাপ মিশন।

ইংল্যান্ডের পক্ষে রেহান আহমেদ নেন ৪ উইকেট। থমাস অসপিনওয়াল ঝুলিতে পুরেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন জসুয়া বয়ডেন এবং টম প্রেস্ট। ফাইনালে ইংল্যান্ডের প্রতিপক্ষ নির্ধারিত হবে ৫ ফেব্রুয়ারি। সেদিন আরেক সেমিফানালে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

যুব বিশ্বকাপে আয়ারল্যান্ড-জিম্বাবুয়ের ম্যাচ চলাকালে ভূমিকম্প

যুব বিশ্বকাপে আয়ারল্যান্ড-জিম্বাবুয়ের ম্যাচ চলাকালে ভূমিকম্প

বাংলাদেশকে বিদায় করে সেমি-ফাইনালে ভারতের যুবারা

বাংলাদেশকে বিদায় করে সেমি-ফাইনালে ভারতের যুবারা

পাকিস্তানকে বিদায় করে সেমিফাইনালে অস্ট্রেলিয়ার যুবারা

পাকিস্তানকে বিদায় করে সেমিফাইনালে অস্ট্রেলিয়ার যুবারা

দুই হাতে বল করে চমক দেখালেন রাধাকৃষ্ণ

দুই হাতে বল করে চমক দেখালেন রাধাকৃষ্ণ