বৃষ্টিতে ভাসলো ম্যাচ, শ্রীলঙ্কার চোখে জল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫১ পিএম, ২৮ মার্চ ২০২৩
বৃষ্টিতে ভাসলো ম্যাচ, শ্রীলঙ্কার চোখে জল

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে হেরে ভারত বিশ্বকাপে সরাসরি খেলার পথ আগেই কঠিন করে ফেলেছে শ্রীলঙ্কা। বিশ্বকাপে সরাসরি খেলার আশা বাঁচিয়ে রাখতে প্রয়োজন ছিল জয়। তবে বৃষ্টির কারণে দ্বিতীয় ম্যাচে টসও করা সম্ভব হয়নি। ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় আশা বেঁচে থাকলেও এখনো কঠিন পথে রয়েছে লঙ্কানরা।

মঙ্গলবার (২৮ মার্চ) ক্রাইস্টচার্চে বাংলাদেশ সময় সকাল সাতটায় ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল। তবে তার আগে থেকেই বৃষ্টি শুরু হয়। যদিও দেশটির আবহাওয়ার পূর্বাভাসে আগেই এ বিষয় সকর্তবার্তা দেওয়া হয়েছিল।

অবিরাম বৃষ্টির কারণে নিউজিল্যান্ড-শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটির টস করাও সম্ভব হয়নি। দিন যত বাড়তে থাকে হ্যাগলি ওভালে বৃষ্টি অব্যাহত ছিল।

ম্যাচটি আইসিসি সুপার গুরুত্বপূর্ণ হওয়ায় আম্পায়াররা ২০ ওভারও খেলা যায় কি-না সে বিষয়ে দৃষ্টি দিচ্ছেলেন। তবে বৃষ্টি অব্যাহত থাকায় স্থানীয় সময় বিকেল ৪টা ২৫ মিনিটের আম্পায়াররা চূড়ান্ত পরিদর্শন করে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন।

ম্যাচটি পরিত্যক্ত হওয়া দুই দলই সমান ৫ পয়েন্ট করে পেয়েছে। তবে শ্রীলঙ্কার জন্য তা যথেষ্ট নয়। ভাগে পাওয়া ৫ পয়েন্ট নিয়ে ৮২ পয়েন্টে টেবিলের নবম স্থানে রয়েছে শ্রীলঙ্কা। যেখানে ৮৮ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তবে ক্যারিবিয়ানদের আর কোন ম্যাচ নেই।

ওয়েস্ট ইন্ডিজের আর কোন ম্যাচ না থাকায় শ্রীলঙ্কার সামনে এখনো অষ্টম স্থানে উঠার সুযোগ রয়েছে। যেক্ষেত্রে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচটি জিততে হবে। তাহলে লঙ্কানদের পয়েন্ট দাঁড়াবে ৯২। তবে তখনো শ্রীলঙ্কা ক্রিকেট দলের ভারত বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত হবে না।

৭৮ পয়েন্ট নিয়ে দশম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকার এখনো দুটি ম্যাচ বাকি রয়েছে। আইসিসির সপার লিগের অন্তভুক্ত নেদারল্যান্ডসের বিপক্ষে দুটি ম্যাচেই জয় পেলে দক্ষিণ আফ্রিকার পয়েন্ট গিয়ে দাঁড়াবে ৯৮। সেক্ষেত্রে শ্রীলঙ্কাকে সরিয়ে ভারত বিশ্বকাপের টিকিট কাটবে প্রোটিয়ারা।

ভারত বিশ্বকাপে সরাসরি খেলার বিষয়ে ইতিমধ্যে সাতটি দল নিশ্চিত হয়েছে। সবার উপরে রয়েছে নিউজিল্যান্ড। দুই ও তিন নম্বরে ইংল্যান্ড এবং স্বাগতিক ভারতের পরেই রয়েছে বাংলাদেশ। বাকি দল তিনটি হলো- পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং আফগানিস্তান।


শেয়ার করুন :