স্কটল্যান্ডের দুর্ভাগ্য, বিশ্বকাপে নেদারল্যান্ডস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০১ পিএম, ০৬ জুলাই ২০২৩
স্কটল্যান্ডের দুর্ভাগ্য, বিশ্বকাপে নেদারল্যান্ডস

বাস ডি লিডের দুর্দান্ত সেঞ্চুরিতে দশম ও শেষ দল হিসেবে ভারতে অনুষ্ঠিতব্য আইসিসি ওয়ানডে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করলো নেদারল্যান্ডস। বাছাইপর্বে সুপার সিক্সে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে স্কটল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে দিয়েছে নেদারল্যান্ডস। এ ম্যাচ জিতেও রান রেটে এগিয়ে থেকে বিশ্বকাপে পা রাখলো নেদারল্যান্ডস।

বৃহস্পতিবার (৬ জুলাই) বুলাওয়েতে টস হেরে প্রথমে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেটে ২৭৭ রান করে স্কটল্যান্ড। বিশ্বকাপ টিকিট নিশ্চিত করতে ৪৪ ওভারে ২৭৮ রান টার্গেটের সমীকরণ পায় নেদারল্যান্ডস।

লিডের ১২৩ রানের সুবাদে ৪২.৫ ওভারেই ৬ উইকেটে ২৭৮ রান করে ম্যাচ জিতে বিশ্বকাপে জায়গা করে নেয় নেদারল্যান্ডস। বল হাতে ৫২ রানে ৫ উইকেট নেন লিডে। স্কটল্যান্ডের পক্ষে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে ১১০ বলে ১১টি চার ও ৩টি ছক্কার সহায়তায় ১০৬ রান করেন ব্রান্ডন ম্যাকমুলেন।

জবাবে ৭টি চার ও ৫টি ছক্কায় ৯২ বলে ১২৩ রানের অসাধারণ ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে দেন লিডে। দলের জয় থেকে ২ রান দূরে থাকতে আউট হন ম্যাচ সেরা হওয়া লিডে।

এই জয়ে শ্রীলংকার পর দ্বিতীয় ও শেষ দল হিসেবে বাছাই পর্ব থেকে বিশ^কাপ নিশ্চিত করলো নেদারল্যান্ডস। ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে শ্রীলঙ্কা।

৫ ম্যাচে ৬ করে পয়েন্ট নেদারল্যান্ডস ও স্কটল্যান্ডের। তবে রান রেটে স্কটল্যান্ডের চেয়ে এগিয়ে বিশ্বকাপে খেলার সুযোগ পেল নেদারল্যান্ডস। নেদারল্যান্ডসের রান রেট ০.১৬০ এবং স্কটল্যান্ডের রান রেট ০.১০২।


শেয়ার করুন :