ওয়ানডে দলে বোল্ট-জেমিসনকে ফেরালো নিউজিল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৭ পিএম, ০৯ আগস্ট ২০২৩
ওয়ানডে দলে বোল্ট-জেমিসনকে ফেরালো নিউজিল্যান্ড

দীর্ঘ দিন পর নিউজিল্যান্ড ওয়ানডে দলে ফিরলেন দুই পেসার ট্রেন্ট বোল্ট ও কাইল জেমিসন। সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে চার ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে বোল্ট ও জেমিসনকে রাখা হয়েছে।

টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার জন্য নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের (এনজেডসি) কেন্দ্রীয় চুক্তি প্রত্যাখান করেছিলেন বোল্ট। এরপর আইপিএল, বিগ ব্যাশ ও সম্প্রতি যুক্তরাষ্ট্রে মেজর লিগ ক্রিকেটে অংশ নেন বোল্ট। মেজর লিগে ৮ ম্যাচে সর্বোচ্চ ২২ উইকেট নেন চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স নিউ ইয়র্কের হয়ে খেলতে নামা বোল্ট।

দীর্ঘ দিন পর দলে ফেরাটা বিশ্বকাপের মত আসন্ন বড় ইভেন্টে বোল্টের খেলার সম্ভাবনাকে উজ্জ্বল করলো। গত বছর নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপে দেশের হয়ে সর্বশেষ খেলেছিলেন বোল্ট। গত সেপ্টেম্বরে সর্বশেষ ওয়ানডে ফরম্যাটে খেলেন তিনি। নিউজিল্যান্ডের এখন পর্যন্ত ৯৯টি ওয়ানডেতে ১৮৭ উইকেট নিয়েছেন বোল্ট।

বোল্টের দলে ফেরা নিয়ে নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড বলেছেন, “ওয়ানডে দলে বোল্টকে স্বাগত জানানোটা দুর্দান্ত ব্যাপার। ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপের জন্য নিজের প্রস্তুতি শুরু করেছে সে।”

এছাড়া পিঠের ইনজুরি থেকে সুস্থ হয়ে ওয়ানডে দলে ফিরেছেন জেমিসন। গত বছরের জুনে দেশের হয়ে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছিলেন তিনি। এ মাসে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত দলেও রাখা হয়েছে জেমিসনকে। এমনকি ইংলিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলেও আছেন তিনি।

জেমিসনকে নিয়ে স্টিড বলেছেন, “আরব আমিরাত ও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টির পাশাপাশি ওয়ানডে সিরিজেও তাকে অর্ন্তভুক্ত করতে পেরে আমরা আনন্দিত।”

গত এপ্রিলে আইপিএলের উদ্বোধনী ম্যাচে হাটুঁর ইনজুরি পড়েন নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। সদ্যই অনুশীলনে ফিরেছেন তিনি। পুনর্বাসন প্রক্রিয়ার জন্য ইংল্যান্ড সফরে দলের সাথে থাকবেন উইলিয়ামসন। ইংল্যান্ড সিরিজে কিউই দলের নেতৃত্ব দিবেন টম লাথাম।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলবেন না প্রথমবারের মতো বাবা হতে যাওয়া মার্ক চাপম্যান-জেমস নিশাম। পরিবারের সাথে কাটাতে ওয়ানডেতে খেলবেন না স্পিনার ইশ সোধি। ইনজুরির কারনে দলে সুযোগ হয়নি মাইকেল ব্রেসওয়েলের।

৩০ আগস্ট থেকে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি ও ৮ সেপ্টেম্বর থেকে চার ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের ওয়ানডে দল
টম লাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, লুকি ফার্গুসন, ম্যাট হেনরি, কাইল জেমিসন, এডাম মিলনে, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি ও উইল ইয়াং।


শেয়ার করুন :