প্রথম টেস্টে থাকছেন না রুট, অধিনায়কত্বে স্টোকস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৫ এএম, ০১ জুলাই ২০২০
প্রথম টেস্টে থাকছেন না রুট, অধিনায়কত্বে স্টোকস

বেশ কিছুদিন ধরে ব্রিটিশ গণমাধ্যমে গুঞ্জন চলছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে প্রথম টেস্টে দেখা যাবে না নিয়মিত অধিনায়ক জো রুটকে, যেখানে রুটের পরিবর্তে অধিনায়কের দায়িত্ব পালন করবেন অলরাউন্ডার বেন স্টোকস। অবশেষে সত্যি হলো এমন গুঞ্জন। প্রথম টেস্টে খেলবেন না রুট, অধিনায়কত্বে আসছেন স্টোকস।

করোনার কারণে দীর্ঘদিন স্থগিত হয়ে ছিল ক্রিকেটসহ অন্যান্য ক্রীড়া ইভেন্ট। করোনা পরবর্তী সময়ে মাঠে ক্রিকেট ফেরাতে আপ্রাণ চেষ্টা চালিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তারই ফলশ্রুতিতে ৮ জুলাই থেকে শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ‘রাইস দ্য ব্যাট’ টেস্ট সিরিজ।

মাঠে ক্রিকেট ফিরলেও সহসায় মাঠে ফেরা হচ্ছে না ইংল্যান্ডের নিয়মিত টেস্ট অধিনায়ক জো রুটের। ৮ জুলাই (বুধবার) সাউথ্যাম্পটনে হবে সিরিজের প্রথম টেস্ট। আর ওই সময়ই পৃথিবীর আলোর মুখ দেখবে জো রুটের দ্বিতীয় সন্তান। সন্তান সম্ভ্যাবা স্ত্রীর পাশে থাকতেই মিস করবেন প্রথম টেস্ট। রুট না থাকায় অধিনায়কের দায়িত্ব সামলাবেন জো রুটের ডেপুটি ও অলরাউন্ডার বেন স্টোকস।

মঙ্গলবার (৩০ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

ক্যারিবিয়ানদের বিপক্ষে ইংল্যান্ডের লড়াইয়ের প্রস্তুতি চলছে সাউথ্যাম্পটনে। বুধবার ক্যাম্প ছাড়বেন রুট। ইংলিশ অধিনায়ক খেলতে পারবেন না প্রস্তুতি ম্যাচও। এমনকি দ্বিতীয় টেস্ট মিস করার শঙ্কাও ছিল। কারণ দলে ফেরার সময় তাকে সাত দিনের আইসোলেশনে থাকতে হবে। যদিও ইসিবি জানিয়েছে, এই ব্যাটসম্যান দ্বিতীয় টেস্টের আগে ১৩ জুলাই যোগ দেবেন দলের সঙ্গে, ওল্ড ট্র্যাফোর্ডের ম্যাচটি শুরু হবে ১৬ জুলাই থেকে।

২০১৭ সালে রুট অধিনায়কত্ব পাওয়ার পর দুই দফায় সহ-অধিনায়কের দায়িত্ব পালন করেছেন স্টোকস। এবার প্রথমবার নেতৃত্বের স্বাদ পেতে যাচ্ছেন এই অলরাউন্ডার। ৮১তম অধিনায়ক হিসেবে ইংল্যান্ডকে টেস্টে নেতৃত্ব দেবেন স্টোকস। তার ডেপুটি হিসেবে থাকবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। অধিনায়কত্ব পাওয়ার আগেই স্টোকস জানিয়ে রেখেছিলেন, ইংল্যান্ডের অধিনায়ক হওয়াটা তার জন্য বিশাল সম্মানের।

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের তিন টেস্টের সূচি:
প্রথম টেস্ট: ৮-১২ জুলাই, সাউদাম্পটন
দ্বিতীয় টেস্ট: ১৬-২০ জুলাই, ওল্ড ট্র্যাফোর্ড
তৃতীয় টেস্ট: ২৪-২৮ জুলাই, ওল্ড ট্র্যাফোর্ড

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

১ আগস্ট থেকে মাঠে ফিরছে ইংলিশ কাউন্টি ক্রিকেট

১ আগস্ট থেকে মাঠে ফিরছে ইংলিশ কাউন্টি ক্রিকেট

দর্শকশূন্য মাঠে খেলতে মনোবিদের দ্বারস্থ ব্রড

দর্শকশূন্য মাঠে খেলতে মনোবিদের দ্বারস্থ ব্রড

জার্সিতে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ প্রতীক নিয়ে খেলবে ক্যারিবিয়ানরা

জার্সিতে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ প্রতীক নিয়ে খেলবে ক্যারিবিয়ানরা

পিসিবির করোনা পরীক্ষা নিয়ে রশিদ লতিফের সন্দেহ

পিসিবির করোনা পরীক্ষা নিয়ে রশিদ লতিফের সন্দেহ