পিসিবির করোনা পরীক্ষা নিয়ে রশিদ লতিফের সন্দেহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪২ এএম, ২৯ জুন ২০২০
পিসিবির করোনা পরীক্ষা নিয়ে রশিদ লতিফের সন্দেহ

করোনায় আক্রান্ত পাকিস্তানের ক্রিকেটারদের ফলাফল পুনর্বিবেচনার সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার রশিদ লতিফ। তিনি মনে করেন, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) কোন একটি চুক্তি করেছে, যে-কারণে ফলাফল পুনর্বিবেচনা করেছে।

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইতোমধ্যে ইংল্যান্ডে পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট দল। ইংল্যান্ড সফরের উদ্দেশ্যে উড়াল দেওয়ার আগে খেলোয়াড়দের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে স্কোয়াডে থাকা ২৯ ক্রিকেটার ও ১৪ স্টাফদের দুই ধাপে করোনার পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছিল পিসিবি।

যেখানে প্রথম ধাপে করোনা পরীক্ষা করা হলে ১০ জনের ফলাফল পজেটিভ আসে। আর তাতে শঙ্কা তৈরি হয় পাকিস্তানের ইংল্যান্ড সফর নিয়ে। তবে প্রথমদিন ৩ জন আক্রান্ত হওয়ার খবরের পর ইংল্যান্ডের ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলে গিলস জানিয়েছিলেন, আরও বেশি করোনা আক্রান্ত হলেও সফর বাতিল হওয়ার সম্ভাবনা নেই।

এরই মাঝে আক্রান্ত ১০ ক্রিকেটারের মধ্য থেকে পরিবারসহ ব্যক্তিগতভাবে আবারও করোনা পরীক্ষা করান অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ। যেখানে তার ফলাফল নেগেটিভ আসে৷ এক টুইটার বার্তায় হাফিজ তা জানালে শুরু হয় আলোচনা-সমালোচনা। এরপর আক্রান্ত হওয়া ১০ ক্রিকেটারকে আবারও করোনা পরীক্ষা করানো হয় যেখানে হাফিজসহ ছয় ক্রিকেটারের ফলাফল নেগেটিভ আসে।

আর তাতেই ফলাফল পুনর্বিবেচনার সত্যতা নিয়ে প্রশ্ন তোলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার রশিদ লতিফ। তিনি মনে করেন, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) কোন একটি চুক্তি করেছে, যে-কারণে ফলাফল পুনর্বিবেচনা করেছে।

তিনি তার ইউটিউব চ্যানেলে বলেন, এই ফলাফলগুলো নিয়ে আমার সন্দেহ আছে। আমি ভেবেছিলাম ২২ জুন প্রথম ধাপের পরীক্ষার ফলাফল ঘোষণা ভুল ছিল। পরবর্তী ৪৮ ঘন্টা যা ঘটেছে তা অত্যন্ত সমালোচনামূলক। ইসিবির সাথে পিসিবি অবশ্যই কোন এক চুক্তি করেছে। আমরা জানি না এই ৪৮ ঘন্টায় পর্দার আড়ালে কি ঘটেছে। যেখানে ৬ জনের ফলাফল নেগেটিভ এসেছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ড সফরকে ‘ঐতিহাসিক’ বলছে পাকিস্তান

ইংল্যান্ড সফরকে ‘ঐতিহাসিক’ বলছে পাকিস্তান

ইংল্যান্ড সফরে দেশ ছাড়লো ‘করোনা মুক্ত’ পাকিস্তান ক্রিকেট দল

ইংল্যান্ড সফরে দেশ ছাড়লো ‘করোনা মুক্ত’ পাকিস্তান ক্রিকেট দল

হাফিজ-করোনা-পিসিবি : পজিটিভ-নেগেটিভ খেলা

হাফিজ-করোনা-পিসিবি : পজিটিভ-নেগেটিভ খেলা

করোনা পজিটিভ ক্রিকেটারদের সহায়তা করছে না পিসিবি

করোনা পজিটিভ ক্রিকেটারদের সহায়তা করছে না পিসিবি