রিজার্ভ তালিকা থেকে টেস্ট দলে গ্যাব্রিয়েল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২১ এএম, ০৪ জুলাই ২০২০
রিজার্ভ তালিকা থেকে টেস্ট দলে গ্যাব্রিয়েল

পায়ের গোঁড়ালির ইনজুরির কারণে ইংল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজ দলের রিজার্ভ স্কোয়াডে রাখা হয়েছিল পেসার শ্যানন গাব্রিয়েলকে। কিন্তু চোট কাটিয়ে সেরে উঠেছেন তিনি। প্রস্তুতি ম্যাচে ফিটনেসের প্রমাণ দিয়ে ভালো পারফরম্যান্স করায় ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের ক্যারিবীয়ান স্কোয়াডে সুযোগ পেয়েছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হারপার বলেন, ‘গাব্রিয়েলকে দলে নিতে পেরে আমি উচ্ছসিত। প্রস্তুতি ম্যাচে সে প্রমাণ করেছে সে ফিট ও খেলার জন্য প্রস্তুত। আমাদের বোলিং আক্রমণে সে অভিজ্ঞ, তার আগুনে বোলিং আমাদের শক্তি যোগ করবে।’

গত বছর ডান পায়ের গোঁড়ালিতে অস্ত্রোপচার করান গাব্রিয়েল। গত সেপ্টেম্বর থেকে কোন ম্যাচই খেলেননি তিনি। তবে তার সুস্থতা ব্যাপারে আশাবাদী ছিল ওয়েস্ট ইন্ডিজ। তাই ইংল্যান্ড সফরে ১১ জন রিজার্ভ খেলোয়াড়ের সাথে গাব্রিয়েলকে ইংল্যান্ড নিয়ে যায় তারা।

ম্যানচেস্টারে নিজেদের মধ্যে খেলা দু’টি প্রস্তুতি ম্যাচে ১২২ রানে ৮ উইকেট নেন গাব্রিয়েল। ২০১২ সালে লর্ডসে অভিষেকের পর ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪৫টি টেস্টে ১৩৩টি উইকেট শিকার করেছেন তিনি। গত বছর দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জয়ে প্রধান ভূমিকা রাখেন এই ডান’হাতি পেসার।

৮ জুলাই সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। পরের দুই টেস্ট ১৬ ও ২৪ জুলাই হবে ম্যাচ ওল্ড ট্রার্ফোডে। সব টেস্টই হবে রুদ্ধদার স্টেডিয়াম ও জীবাণুমুক্ত পরিবেশে।

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্কোয়াড
জেসন হোল্ডার (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, রুমাহ বোনার, ক্রেইগ ব্র্যাথওয়েট, শামারাহ ব্রুকস, জন ক্যাম্পবেল, রস্টন চেজ, রাখিম কর্নওয়াল, শেন ডরউইচ (উইকেটরক্ষক), চেমার হোল্ডার, শাই হোপ, আলঝারি জোসেফ, রেমন রেইফার ও কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ লোগো নিয়ে মাঠে নামবে ইংল্যান্ডও

‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ লোগো নিয়ে মাঠে নামবে ইংল্যান্ডও

চাকরি হারাতে হচ্ছে না সিমন্সকে

চাকরি হারাতে হচ্ছে না সিমন্সকে

নিজের অপরিচিতিকে কাজে লাগাতে চান জোসেফ

নিজের অপরিচিতিকে কাজে লাগাতে চান জোসেফ

ফিক্সিং-ডোপিংয়ের মতো বর্ণবাদেও শাস্তি চান হোল্ডার

ফিক্সিং-ডোপিংয়ের মতো বর্ণবাদেও শাস্তি চান হোল্ডার