ব্রডকে নিয়ে ইসিবিকে ওয়ার্নারের খোঁচা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৮ এএম, ২৯ জুলাই ২০২০
ব্রডকে নিয়ে ইসিবিকে ওয়ার্নারের খোঁচা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে দলে জায়গা হয়নি ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের। প্রথম টেস্টে জায়গা না পাওয়া ব্রড দ্বিতীয় টেস্টে ফিরে ৬ উইকেট নেওয়ার পর তৃতীয় টেস্টে নিয়েছেন ১০ উইকেট। দুই ম্যাচে ১৬ উইকেট নেওয়া ব্রডকে প্রথম টেস্ট বাদ দেওয়ায় ইসিবিকে খোঁচা দিয়ে ডেভিড ওয়ার্নার বলেন, আমার মনে হয় তাকে আবারও বাদ উচিত।

দীর্ঘ ৮ বছর পর ঘরের মাঠে টেস্ট দল থেকে বাদ পড়েন ব্রড। তা নিয়ে স্কাই স্পোর্টসে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের হতাশার কথা জানিয়েছিলেন তিনি। এমনকি নিজের ভবিষ্যত নিয়ে জানতে চেয়েছিলেন প্রধান নির্বাচকের কাছে। প্রধান নির্বাচক আশার বাণী শোনানোর পর এবং প্রথম টেস্টে হারার পর ‍দ্বিতীয় টেস্টের দলে জায়গা হয় তার।

দ্বিতীয় টেস্টের দলে জায়গা পেয়ে দুই ইনিংস মিলে ৬ উইকেট নিলে জায়গা হয় তৃতীয় টেস্টের দলেও। তৃতীয় টেস্ট প্রথম ইনিংসে ব্যাট হাতে ৬২ রান করার পর দুই ইনিংস মিলে ১০ উইকেট তুলে নেন ব্রড। সেই সাথে ইংল্যান্ডের দ্বিতীয় বোলার ও টেস্ট ক্রিকেটে সপ্তম বোলার হিসেবে ৫০০ উইকেটেরে মাইলফলক স্পর্শ করেন তিনি।

প্রতিপক্ষ হলেও এমন একজন বোলারকে প্রথম টেস্টের দল থেকে বাদ দেওয়ার ব্যাপারটি ভালো লাগেনি অস্ট্রেলিয়ার বা’হাতি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের। ব্রডকে বাদ দেওয়ার কারণ না পাওয়া ওয়ার্নার তা নিয়ে খোঁচা দিয়েছেন ইসিবিকে।

তিনি বলেন, ‘আমি মনে করি তাকে আবারও বাদ দেওয়া উচিত। আমি জানি না কেন তারা তাকে প্রথম খেলায় বাদ দিয়েছিল। তবে আমি যদি সেখানে আবার খেলতাম আর সে যদি না খেলতো তাহলে ভালো লাগতো।’

তিনি আরও বলেন, ‘আমি মনে করি সে একজন বিশ্বমানের বোলার। পিচের সঠিক জায়গায় বল করার জন্য গত ১৮ মাসে সে প্রচুর পরিশ্রম করেছে। স্পষ্টত, তিনি বা’হাতি ব্যাটসম্যানদের বিপক্ষে একটি রেকর্ডও গড়েছেন।’

সিরিজের প্রথম টেস্টে সফরকারীদের কাছে ৪ উইকেটে হারে স্বাগতিকরা। তবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ঘুরে দাঁড়ায় রুটরা। দ্বিতীয় টেস্টে বেন স্টোকসের বীরত্বে সমতায় ফিরে ইংল্যান্ড আর তৃতীয় টেস্টে ব্রডের দাপটে সিরিজ জিতে উইজডেন ট্রফি পুনরুদ্ধার করেছে ইংলিশরা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আয়ার‌ল্যান্ডের ১৪ সদস্যের দলে আফ্রিকান কার্টিস ক্যাম্পার

আয়ার‌ল্যান্ডের ১৪ সদস্যের দলে আফ্রিকান কার্টিস ক্যাম্পার

কোহলির ফিটনেসের ফর্মুলা অনুকরণ করতে রাজি নন ওয়াকার

কোহলির ফিটনেসের ফর্মুলা অনুকরণ করতে রাজি নন ওয়াকার

স্টোকসের সাথে ভারতের কারও তুলনা করা যাবে না : গম্ভীর

স্টোকসের সাথে ভারতের কারও তুলনা করা যাবে না : গম্ভীর

পাকিস্তানের টেস্ট দল ঘোষণা, দলে ওয়াহাব রিয়াজ

পাকিস্তানের টেস্ট দল ঘোষণা, দলে ওয়াহাব রিয়াজ