সাউথ্যাম্পটনে বৃষ্টির রাজত্ব, ড্রয়ের পথে দ্বিতীয় টেস্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪১ এএম, ১৮ আগস্ট ২০২০
সাউথ্যাম্পটনে বৃষ্টির রাজত্ব, ড্রয়ের পথে দ্বিতীয় টেস্ট

তিন ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে রাজত্ব করছে বৃষ্টি। মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, ক্রিস ওকস, ব্রড কিংবা বাবর, রুটরা রাজত্ব করার কথা থাকলেও বৃষ্টির সাথে পেরে উঠতে পারেনি তারা। আর বৃষ্টির কারণেই ড্র হওয়ার পথে এগোচ্ছে সাউথ্যাম্পটন টেস্ট।

ম্যানচেস্টারে প্রথম টেস্টে হারার পর সাউথ্যাম্পটনে দ্বিতীয় টেস্টে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক আজহার আলী। যেখান সবকটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ২৩৬ রান তুলেছে পাকিস্তান।

টেস্টের পঞ্চমদিন চললেও এখন পর্যন্ত শেষ হয়নি দুই দলের প্রথম ইনিংস। যেখানে টসে জিতে পাকিস্তান ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়ার পর চতুর্থদিন পর্যন্ত প্রথম ইনিংস খেলতে হয়েছে তাদের। দ্বিতীয় টেস্টে বৃহস্পতিবার (১৩ আগস্ট) ৫ উইকেট হারিয়ে ১২৬ রান নিয়ে প্রথম দিন শেষ করে পাকিস্তান।

বৃষ্টির কারণে প্রথম দিন খেলা হয়েছে মাত্র ৪৫.৪ ওভার। প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও বৃষ্টির বাধায় নির্ধারিত সময়ে বল মাঠে গড়াতে পারেনি। দ্বিতীয় দিনে খেলা হয়েছে কেবল মাত্র ৪১.২ ওভার। যেখানে ৯ উইকেট হারিয়ে ২২৩ রানে দ্বিতীয় দিন শেষ করে সফররত পাকিস্তান।

প্রথম দিন ও দ্বিতীয় দিন দিনের প্রায় অর্ধেক সময় করে খেলা হলেও মাঠে বল গড়ায়নি তৃতীয় দিন। তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত হওয়াতে চতুর্থ দিন সেখান থেকে শুরু করে ২৩৬ রানে থেমেছে পাকিস্তান। ৬০ রানে অপরাজিত থাকা মোহাম্মদ রিজওয়ান আউট হয়েছেন ৭২ রানে।

চতুর্থদিন খেলা হয়েছে কেবল মাত্র ১০.২ ওভার। যেখানে পাকিস্তান অলআউট হওয়ার পর ৫ ওভারে ৭ রানে ১ উইকেট হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। শেষ দিনে অসম্ভব কোন নাটকীয়তা না ঘটলে ড্র হবে সাউথ্যাম্পটন টেস্ট। তাতে করে সিরিজ জিততে শেষ ম্যাচ জিততে হবে ইংল্যান্ডকে আর সিরিজে সমতায় ফিরতে জয়ের বিকল্প নেই পাকিস্তানের।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাঠের অনুশীলনে ফিরলেন তামিম-মোস্তাফিজ

মাঠের অনুশীলনে ফিরলেন তামিম-মোস্তাফিজ

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান ড্যারেন স্যামি

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান ড্যারেন স্যামি

যে পাঁচটি বিশ্বরেকর্ড ধোনির দখলে

যে পাঁচটি বিশ্বরেকর্ড ধোনির দখলে

সাহস দেখাতে গিয়ে বিপদ ডেকে আনবে না বিসিবি

সাহস দেখাতে গিয়ে বিপদ ডেকে আনবে না বিসিবি