ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া টেস্ট স্কোয়াডে নতুন পাঁচ মুখ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৩ এএম, ১৩ নভেম্বর ২০২০
ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া টেস্ট স্কোয়াডে নতুন পাঁচ মুখ

ফাইল ফটো

ভারতের বিপক্ষে নিজ মাঠে টেস্ট সিরিজের জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ঘোষিত স্কোয়াডে পাঁচজন নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছে।

প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার টেস্ট দলে ডাক পাওয়া পাঁচ খেলোয়াড় হলেন- টপঅর্ডার ব্যাটসম্যান উইল পুকোভস্কি, স্পিনিং অলরাউন্ডার ক্যামেরন গ্রিন, লেগ স্পিনার মিচেল সুইপসন এবং দুই পেস বোলিং অলরাউন্ডার মাইকেল নেসের ও সিন অ্যাবট।

তাদের মধ্যে সুইপসন, নেসের ও অ্যাবট ইতোমধ্যে সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন। তবে পুকোভস্কি-গ্রিন জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি।

চলতি শেফিল্ড শিল্ডে প্রথম শ্রেণির ম্যাচে ৩ ইনিংসে ২৪৭ দশমিক ৫০ গড়ে ৪৯৫ রান করেছেন পুকোভস্কি। এর মধ্যে দু’টিই ডাবল-সেঞ্চুরি।

সম্প্রতি অভিজ্ঞ মার্কাস হ্যারিসকে নিয়ে শেফিল্ড শিল্ড ইতিহাসের সর্বোচ্চ জুটির রেকর্ড গড়েছেন পুকোভস্কি। অ্যাডিলেডে ভিক্টোরিয়ার হয়ে সাউথ অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৮৬ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন পুকোভস্কি ও হ্যারিস। ফলে ৩০ বছর আগে স্টিভ ওয়াহ ও মার্ক ওয়াহর গড়া জুটি ভেঙে যায়।

ব্যাটিং অলরাউন্ডার গ্রিনও প্রথম শ্রেণির ক্রিকেটে ভালো পারফরমেন্সের সুবাদে দলে সুযোগ পেলেন। ১৯টি ম্যাচে ৪টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরিতে ১১৯৬ রান করেছেন। এবারের আসরে ক্যারিয়ার সর্বোচ্চ ১৯৭ রানের ইনিংসও ছিল তার। গত ফেব্রুয়ারিতে অপরাজিত ১৫৮ রানের ইনিংসও খেলেছিলেন তিনি।

অস্ট্রেলিয়ার হয়ে ১টি ওয়ানডে ও ৪টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা রয়েছে অ্যাবটের। আর নেসের ২টি ওয়ানড ও সুইপসন ১টি টি-টোয়েন্টি খেলেছেন।

শেফিল্ড শিল্ডে কুইন্সল্যান্ডের হয়ে ৫ ইনিংসে মাত্র ৫৭ রান করেছেন জো বার্নস। তারপরও তাকে দলে রেখেছে অস্ট্রেলিয়া। বার্নস এবং পুরোভস্কি ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া ‘এ’ দলে আছেন।

১৭ ডিসেম্বর থেকে চার ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে। তার আগে অস্ট্রেলিয়া ‘এ’ দলের বিপক্ষে দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে ভারত।

অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াড
টিম পাইন (অধিনায়ক ও উইকেটরক্ষক), সিন অ্যাবট, জো বার্নস, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, মার্নাস লাবুশেন, নাথান লিঁয়, মাইকেল নেসের, জেমস প্যাটিনসন, উইল পুকোভস্কি, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সুইপসন, ম্যাথু ওয়েড এবং ডেভিড ওয়ার্নার।

প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার ‘এ’ স্কোয়াড
সিন অ্যাবট, অ্যাস্টন আগার, জো বার্নস, জ্যাকসন বার্ড, অ্যালেক্স ক্যারি, হ্যারি কনওয়ে, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, ট্রাভিস হেড, মইসেস হেনরিকস, নিক ম্যাডিনসন, মিচেল মার্শ (ফিটনেস ঠিক থাকলে), মাইকেল নেসের, টিম পাইন, জেমস প্যাটিনস, উইল পুকোভস্কি, মার্ক স্টেকেটি, উইল সাদারল্যান্ড এবং মিচেল সুইপসন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ডে প্রটোকল ভেঙে বিপাকে ওয়েস্ট ইন্ডিজ

নিউজিল্যান্ডে প্রটোকল ভেঙে বিপাকে ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজকে জৈব-সুরক্ষার পরিকল্পনা পাঠিয়েছে বিসিবি

ওয়েস্ট ইন্ডিজকে জৈব-সুরক্ষার পরিকল্পনা পাঠিয়েছে বিসিবি

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ফিরলেন সাকিব

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ফিরলেন সাকিব

তিন ফরম্যাটেই নেতৃত্ব পেলেন বাবর

তিন ফরম্যাটেই নেতৃত্ব পেলেন বাবর