শেষ টেস্টেও ইনিংস ব্যবধানে হারলো ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫১ এএম, ১৫ ডিসেম্বর ২০২০
শেষ টেস্টেও ইনিংস ব্যবধানে হারলো ওয়েস্ট ইন্ডিজ

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টেও সফররত ওয়েস্ট ইন্ডিজকে ইনিংস ব্যবধানে হারিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। দ্বিতীয় ম্যাচে ইনিংস ও ১২ রানে জয় তুলে নিয়ে প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছে কিউইরা। প্রথম টেস্ট ইনিংস ও ১৩৪ রানে জিতেছিল নিউজিল্যান্ড।

তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২৪৪ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ইনিংস হার এড়াতে বাকি ৪ উইকেটে আরও ৮৫ রান করতে হতো ক্যারিবীয়দের। অধিনায়ক জেসন হোল্ডার ৬০ ও জসুয়া ডা সিলভা ২৫ রানে অপরাজিত ছিলেন। আর মাত্র ১ রান যোগ করেই নিউজিল্যান্ডের পেসার টিম সাউদির বলে বোল্ড হন তৃতীয় দিন দলের বিপর্যয়ে হাল ধরা হোল্ডার। ৮টি চার ও ২টি ছক্কায় ৯৩ বলে ৬১ রান করেন ক্যারিবীয় অধিনায়ক।

অধিনায়কের বিদায়ের পর টেল-এন্ডারদের নিয়ে দলকে ইনিংস হার থেকে বাঁচাতে লড়াই করেন সিলভা। অষ্টম উইকেটে আলজারি জোসেফকে নিয়ে ৩০ ও চিমার হোল্ডারকে নিয়ে ২৫ রান দলকে এনে দেন সিলভা। কিন্তু দলীয় ৩০৭ রানে নবম ব্যাটসম্যান হিসেবে সিলভার বিদায় নিশ্চিত করেন নিউজিল্যান্ডের পেসার নিল ওয়াগনার।

সিলভার আউটের পর আর মাত্র ১০ রান তুলে ৩১৭ রানে গুটিয়ে ইনিংস হারের লজ্জার স্বাদ পায় ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে নিউল্যান্ড ৪৬০ রান করে। ১৩১ রান করে ফলো-অনে পড়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

ক্যারিয়ারের প্রথম টেস্ট খেলতে নামা সিলভা প্রথম হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে ৫৭ রানে থামেন। ৮৪ বল খেলে ৬টি চার মারেন তিনি। এছাড়া জোসেফ ১২ বলে ২৪, চিমার ১৩ রানে অপরাজিত থাকেন। এ ইনিংসে সর্বোচ্চ ৬৮ রান করেন ওপেনার জন ক্যাম্পবেল। নিউজিল্যান্ডের ওয়াগনার-বোল্ট ৩টি করে, সাউদি-জেমিসন ২টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন প্রথম ইনিংসে ১৭৪ রান করা নিউজিল্যান্ডের হেনরি নিকোলস। সিরিজের ১১ উইকেট নিয়ে সেরা হয়েছেন নিউজিল্যান্ডের জেমিসন।

টেস্ট সিরিজের আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে দুই দল। টি-টোয়েন্টি সিরিজেও স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ২-০ ব্যবধানে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ।


শেয়ার করুন :