কোহলি নেই, শামিও আউট, ভারতের বড়সড় ধাক্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৩ এএম, ২১ ডিসেম্বর ২০২০
কোহলি নেই, শামিও আউট, ভারতের বড়সড় ধাক্কা

অস্ট্রেলিয়ার কাছে দিবা-রাত্রির টেস্টে লজ্জাজনক হারের পর বড় ধরনের দুঃসংবাদ পেল ভারত। হাতের ইনজুরির কারণে টেস্ট সিরিজের বাকি ম্যাচগুলোতে খেলতে পারবেন না ভারতের ডান-হাতি পেসার মোহাম্মদ সামি। এছাড়া সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে বাকি ম্যাচে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিও পাচ্ছে না ভারত।

অ্যাডিলেড টেস্টের তৃতীয় দিন ভারতের দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় ২১ দশমিক ২ ওভারে অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্সের বাউন্সার সামির ডান হাতের বাহুতে আঘাত আনে। হাতে আঘাত পেয়ে সাথে-সাথে মাঠ ছাড়েন এ ভারতীয় পেসার।

ড্রেসিংরুম থেকে সামিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে স্ক্যান করানো হয় তার হাতের। স্ক্যান রিপোর্ট পেয়ে ভারত টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, সামির হাড়ে চিড় ধরা পড়েছে। ফলে সিরিজের বাকি তিন টেস্টে আর খেলতে পারবেন না তিনি।

প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে অলআউট হয়ে ৮ উইকেটে ম্যাচ হারে ভারত। ওই টেস্টের প্রথম ইনিংসে বল হাতে ১৭ ওভারে ৪১ রান দিয়ে কোন উইকেট নিতে পারেননি সামি।

এদিকে, সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে টেস্টে সিরিজের বাকি ম্যাচগুলোতে থাকছেন ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। কোহলি-সামি না থাকাটা ভারতের জন্য বড়সড় ধাক্কা। যেখানে প্রথম টেস্ট জিতে চার ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে স্বাগতিক অস্ট্রেলিয়া।

দুই দেশের মধ্যকার চার ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট মেলবোর্নে শুরু হবে ২৬ ডিসেম্বর (শনিবার)। ওই ম্যাচের আগে এখন দল গুছিয়ে নেওয়াই ভারতের সামনে বড় চ্যালেঞ্জ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতকে লজ্জায় ফেলে অস্ট্রেলিয়ার জয়োল্লাস

ভারতকে লজ্জায় ফেলে অস্ট্রেলিয়ার জয়োল্লাস

লজ্জার রেকর্ডে স্তম্ভিত কোহলি

লজ্জার রেকর্ডে স্তম্ভিত কোহলি

গোলাপি বলে দিশেহারা ভারত, ৩৬ রানেই অলআউট

গোলাপি বলে দিশেহারা ভারত, ৩৬ রানেই অলআউট

হেরে যাওয়া ম্যাচে ভারতকে জরিমানা

হেরে যাওয়া ম্যাচে ভারতকে জরিমানা