প্রথম পয়েন্টের খোঁজে শ্রীলঙ্কা গেল মমিনুলরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৩ এএম, ১৩ এপ্রিল ২০২১
প্রথম পয়েন্টের খোঁজে শ্রীলঙ্কা গেল মমিনুলরা

২১ সদস্যের প্রাথমিক দল নিয়ে শ্রীলঙ্কা গেল বাংলাদেশ টেস্ট দল। সোমবার (১২ এপ্রিল) বাংলাদেশ বিমানের একটি চাটার্ড ফ্লাইটে দুুপুরে কলম্বোর উদ্দেশে ঢাকা ত্যাগ করেছে মমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। শ্রীলঙ্কা পৌঁছে প্রথম তিনদিনের ঘরবন্দি কোয়ারেন্টাইন পালন করবে তারা।

ঘরবন্দি কোয়ারেন্টাইন শেষে পরের দুই দিন অথ্যাৎ, ১৫ ও ১৬ এপ্রিল কোয়ারেন্টাইন অবস্থায় অনুশীলন করতে পারবে বাংলাদেশ দল। পরের দুইদিন ১৭-১৮ এপ্রিল নিজেদের মধ্যে ভাগ হয়ে প্রস্তুতি ম্যাচ খেলবে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ এখনো শূন্যে কোডায়। নিজেদের নামের পাশে এখনও কোনো পয়েন্ট যোগ করতে পারেনি। ভারত, পাকিস্তান ও সর্বশেষ দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও হেরে টেবিলের তলানিতে অবস্থা করছে বাংলাদেশ।

তবে শ্রীলঙ্কার মাটিতে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম পয়েন্ট অর্জন করতে চায় বাংলাদেশ। দলের সঙ্গে যাওয়া টিম লিডার খালেদ মাহমুদ সুজন ঠিক এমনটাই জানিয়ে গেলেন।

বিমানবন্দরে সুজন বলেন, ‘অবশ্যই আমরা চাই জিততে। আমরা ওখানে সেরা ক্রিকেট খেলতে চাই। যে দল ভালো খেলবে তারাই জিতবে। পাঁচ দিনের খেলা এ কারণে সেশন বাই সেশন ধরে এগোতে হবে।’

সর্বশেষ নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বাজেভাবে হেরে এসেছে বাংলাদে। তবে শ্রীলঙ্কার কন্ডিশনে তেমনটা হবে না বলেও আশা করেছেন সুজন।

তিনি বলেন, ‘কন্ডিশনটা আমরা জানি, ওখানে এখন গরম থাকে বেশি। উইকেটটা ভালো থাকে। নিজেদের কন্ডিশনে শ্রীলঙ্কা বেশ শক্ত প্রতিপক্ষ, কিন্তু আমরা বিশ্বাস করি আমরা স্কিলের দিক থেকে পিছিয়ে নেই। আমরা যদি আমাদের সেরা ক্রিকেট খেলতে পারি, প্রক্রিয়াটা ঠিক রাখতে পারি, তবে আশা করি ভালো করবো।’

কোয়ারেন্টাই শেষে ১৯ ও ২০ এপ্রিল দুইদিন অনুশীলন করছে বাংলাদেশ ক্রিকেট দল। অনুশীলন শেষে ২১ এপ্রিল থেকে শুরু হবে মূল লড়াই। সিরিজের দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে ২৯ এপ্রিল।

করোনার কারণে প্রস্তুতিতে শ্রীলঙ্কার কোনো নেট বোলার পাবে না বাংলাদেশ। যার কারণে ২১ সদস্যের বড় দল নিয়ে সফরে গেল বাংলাদেশ। ২১ সদস্যের দলের সাথে কোচিং স্টাফ ও বিসিবি অফিসিয়ালসহ মোট ৪১ জনকে আকাশে উড়াল দিয়েছে বিমান।

প্রস্ততি ম্যাচে শেষে টেস্ট সিরিজের জন্য মূল স্কোয়াড ঘোষণা করবে বিসিবি।

বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড
মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ডাবল দায়িত্ব নিয়ে শ্রীলঙ্কা যাচ্ছেন নাফীস

ডাবল দায়িত্ব নিয়ে শ্রীলঙ্কা যাচ্ছেন নাফীস

শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ চ্যালেঞ্জিং হবে : মমিনুল

শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ চ্যালেঞ্জিং হবে : মমিনুল

পাকিস্তানি যুবাদের বাংলাদেশ সফর স্থগিত

পাকিস্তানি যুবাদের বাংলাদেশ সফর স্থগিত

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা, নতুন ৩ মুখ

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা, নতুন ৩ মুখ