শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা, নতুন ৩ মুখ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৯ এএম, ১০ এপ্রিল ২০২১
শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা, নতুন ৩ মুখ

শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রাথমিক স্কোয়াডে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন তিনজন। 

শুক্রবার (৯ এপ্রিল) বিসিবি এক সংবাদ কিজ্ঞপ্তির মাধ্যমে এ স্কোয়াড ঘোষণা করে। ঘোষিত স্কোয়াডে নতুন তিন মুখ হলে- পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ, শরিফুল ইসলাম ও শহীদুল ইসলাম।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ১২ এপ্রিল (সোমবার) দেশ ত্যাগ করবে মমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। মূলত করোনাভাইরাসের কারণে ২১ সদস্যের বড় দল নিয়ে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ।

বড় দল নিয়ে যাওয়ার প্রসঙ্গে বিসিবি জানিয়েছে, শ্রীলঙ্কায় সফরে প্রাথমিক দল (২১ সদস্য) নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, কারণ এটি বাংলাদেশ ক্রিকেট দলের প্রস্তুতিতে সহায়তা করবে।

এছাড়া সফরে এমন অনেক খেলোয়াড় রয়েছে যারা এ সফরের মধ্য দিয়ে দীর্ঘ সংস্করণে (টেস্ট) এগিয়ে যেতে সহায়তা পাবেও মনে করছে বিসিবি।

বিসিবি জানায়, শ্রীলঙ্কা প্রস্তুতি শেষে ২১ সদস্য থেকে সিরিজ শুরুর আগে মূল স্কোয়াগ ঘোষণা করা হবে।

স্কোয়াডে নতুন তিন পেসার রাখা বিষয়ে বিসিবি বলে, তারা (শরিফুল, মুকিদুল এবং শহিদুল) এইচপি সেটআপে রয়েছে এবং তারা ভালো করছে। বিশেষত, মুকিদুল এবং শহিদুল এ মৌসুমে ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেণিতে নজর কেড়েছে এবং তারা ভবিষ্যতের টেস্টের জন্য সম্ভাবনা রয়েছে। তাদের সবারই বয়স রয়েছে এবং তারা প্রতিভাবান।

বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড
মমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দেশের অনুশীলনে ডোমিঙ্গোকে পাচ্ছে না মমিনুল-মুশফিকরা

দেশের অনুশীলনে ডোমিঙ্গোকে পাচ্ছে না মমিনুল-মুশফিকরা

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে টাইটেল স্পন্সর ওয়ালটন

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে টাইটেল স্পন্সর ওয়ালটন

ডোমিঙ্গো থাকছেন নাকি থাকছেন না?

ডোমিঙ্গো থাকছেন নাকি থাকছেন না?

শ্রীলঙ্কা সিরিজ শেষে টাইগারদের কেন্দ্রীয় চুক্তি

শ্রীলঙ্কা সিরিজ শেষে টাইগারদের কেন্দ্রীয় চুক্তি