দ্বিতীয় টেস্ট, মাঠে নেমে পড়েছে টাইগাররা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১০ পিএম, ২৭ এপ্রিল ২০২১
দ্বিতীয় টেস্ট, মাঠে নেমে পড়েছে টাইগাররা

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ ও দ্বিতীয় টেস্টের আগে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল। নিজেদের অনুশীলনে ব্যাটিং ছাড়াও বোলিং-ফিল্ডিংয়েও ঘাম ঝড়িয়েছেন টাইগাররা।

সিরিজের প্রথম টেস্ট ড্রয়ের পর পাল্লেকেলে স্টেডিয়ামে বৃহস্পতিবার (২৯ এপ্রিল) থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট। দ্বিতীয় টেস্টের জন্য এখনো স্কোয়াড ঘোষণা না করায় ২১ সদস্যের দলই অনুশীলনে ঘাম ঝড়িয়েছে। মঙ্গলবার (২৭ এপ্রিল) থেকে শুরু হওয়া অনুশীলনে ব্যাটিং ওপর জোড় দিলেও বোলিং-ফিল্ডিংও ছিল ক্রিকেটারদের নজর।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পাঠানো ভিডিওতে দেখা যায়, দীর্ঘ সময় ধরে ব্যাট করছেন ব্যাটাররা। মুশফিক-মমিনুলদের ব্যাটিং অনুশীলন ছাড়াও বল হাতে ঘাম ঝড়িয়েছেন শরিফুলরা।

অন্য ভিডিও বার্তায় পেসার শরিফুল বলেছেন, ‘আজ (মঙ্গলবার) কঠোর অনুশীলন করেছেন ব্যাটসম্যানরা। প্রত্যেকেই সতর্ক ও কঠোরভাবে নিজেদের অনুশীলন সম্পন্ন করেছেন।’

প্রথম টেস্টের আগে কোয়ারেন্টাইন পালন শেষে অনুশীলন শেষে নিজেদের মধ্যে দুইদিনে প্রস্তুতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। মাত্র দুইদিনের প্রস্তুতি ম্যাচের পর ব্যাট হাতে দুর্দান্ত খেলেছেন তামিম-মমিনুল-শান্তরা। মূলত ব্যাটারদের কল্যাণেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপে প্রথমবারের মতো পয়েন্ট অর্জন করে বাংলাদেশ।

নিজেদের প্রথম পাঁচ ম্যাচে কোনো জয় না পাওয়ায় কোন পয়েন্ট ছিল না বাংলাদেশের। ফলে টেবিলের তলানিতে ছিল টাইগাররা। তবে শ্রীলঙ্কার বিপক্ষে পয়েন্ট পেয়ে শূন্যস্থান পূরণ করলেও বাংলাদেশের অবস্থান এখনও তলানিতেই।

প্রথম টেস্টে ব্যাট হাতে রাজত্ব করেছেন দু’দলের ব্যাটাররা। নাজমুল হোসেন শান্তর ১৬৩ ও অধিনায়ক মমিনুল হকের ১২৭ রানের সুবাদে ৭ উইকেটে ৫৪১ রানে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

জবাবে ৮ উইকেটে ৬৪৮ রানে প্রথম ইনিংস ঘোষণা করে স্বাগতিক শ্রীলঙ্কা। দলের পক্ষে অধিনায়ক দিমুথ করুনারত্নে ২৪৪ ও ধনাঞ্জয়া ডি সিলভা ১৬৬ রান করেন। এরপর দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ১০০ রান করে বাংলাদেশ। পঞ্চম ও শেষ দিনে বৃষ্টির কারণে শেষ সেশনের খেলা শুরু হতে না পারায় ড্র হয় ম্যাচ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ডাগআউটে বসেও টেস্ট রোমাঞ্চে মুগ্ধ শরিফুল

ডাগআউটে বসেও টেস্ট রোমাঞ্চে মুগ্ধ শরিফুল

এক বছর ড্র করুক, একসময় জেতা শিখবো : সুজন

এক বছর ড্র করুক, একসময় জেতা শিখবো : সুজন

নিউজিল্যান্ডের আগে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া

নিউজিল্যান্ডের আগে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া

টেস্টে বিরল রেকর্ড তামিমের, যা সৃষ্টি হয়েছিল ১৩১ বছর আগে

টেস্টে বিরল রেকর্ড তামিমের, যা সৃষ্টি হয়েছিল ১৩১ বছর আগে