ইংল্যান্ড সফরে কোহলিদের কোয়ারেন্টাইন ২৪ দিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৮ এএম, ১৯ মে ২০২১
ইংল্যান্ড সফরে কোহলিদের কোয়ারেন্টাইন ২৪ দিন

ভারতে ১৪ দিন এবং ইংল্যান্ড ১০ দিন, মোট ২৪ দিনের কোয়েরেন্টাইনে থাকতে ভারতীয় দলকে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের জন্য দীর্ঘ এ কোয়ারেন্টাইন প্রক্রিয়ার মাধ্যমে যেতে হবে ভারতীয় দলকে। তবে এ সময়ে পরিবারকে পাশে রাখতে পারবেন ক্রিকেটাররা।

ভারতে করোনাভাইরাসের কঠিন পরিস্থিত জন্য এ ধরনের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে দ্য বোর্ড অফ ক্রিকেট কন্ট্রোল ইন ক্রিকেট ইন্ডিয়া (বিসিসিআই)। ইংল্যান্ডে যাওয়ার আগে দুইবার করোনা পরীক্ষায় নেগেটিভ হয়ে ঢুকতে হবে বায়ো বাবলে। মুম্বাইয়ে দুই সপ্তাহের কোয়ারেন্টাইন পালন শেষে চার্টার্ড ফ্লাইটে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দিবেন ভারতীয় ক্রিকেটাররা।

ইংল্যান্ডে গিয়েও ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন পালন করতে হবে। তবে ইংল্যান্ডে কোয়ারেন্টাইন পালন করার সময় অনুশীলনের সুযোগ পাবেন কোহলিরা। মাঠ এবং হোটেল পাশাপাশি থাকার কারণে এ সুবিধা পাচ্ছেন তারা।

বুধবার (১৯ মে) মুম্বাইতে হোটেলে যোগ দিবেন ভারতীয় স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। সেখানেই থাকবেন কড়া কোয়ারেন্টাইনে। আগে থেকেই মুম্বাইতে থাকা ক্রিকেটার এবং ম্যাচ অফিসিয়ালরা হোটেলে উঠবেন ২৪ মে (সোমবার)।তবে মুম্বাইয়ে থাকা ক্রিকেটারদের বুধবার থেকেই কড়া হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

ভারতীয় দলের সাথে একই বিমানে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দিবেন ভারতীয় নারী ক্রিকেট দল। তাদেরকেও একই পদ্ধতি অনুসরণ করতে হবে বলে জানিয়েছে বিসিসিআই।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রায় দেড় মাস শুরু হবে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ। এ সময়ে কোয়ারেন্টাইনের ঝামেলা এড়াতে এ দেড় মাস ইংল্যান্ডের মাটিতেই থাকবে ভারতীয় দল। এ কারণে দীর্ঘ চার মাস অবস্থান করতে হবে ইংল্যান্ড। দীর্ঘ এ সফরের জন্য পরিবারকে সাথে নেওয়ার অনুমতি পেয়েছেন ক্রিকেটাররা।

ইংল্যান্ডে অবস্থানকালীন ভারতীয় দলকে মোট ১৯ বার করোনা পরীক্ষার মুখোমুখি হতে হবে বলে নিশ্চিত করেছে বিসিসিআই। করোনা নেগেটিভ আসায় ইংল্যান্ড সফরে নিশ্চিত হয়েছেন ঋদ্ধিমান সাহা এবং প্রসিধ কৃষ্ণ। আর ইনজুরি থেকে সেরে না উঠায় বাদ পড়ছেন লোকেশ রাহুল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ড সিরিজ টেস্ট চ্যাম্পিয়নশীপের প্রস্তুতি নয় : ওয়াগনার

ইংল্যান্ড সিরিজ টেস্ট চ্যাম্পিয়নশীপের প্রস্তুতি নয় : ওয়াগনার

ভারতের স্পিন সামলাতে প্রস্তুত হচ্ছে  নিউজিল্যান্ড

ভারতের স্পিন সামলাতে প্রস্তুত হচ্ছে নিউজিল্যান্ড

ছাড় পাচ্ছে না কোহলিরা, দু’দেশেই থাকতে হবে কোয়ারেন্টাইনে

ছাড় পাচ্ছে না কোহলিরা, দু’দেশেই থাকতে হবে কোয়ারেন্টাইনে

টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের দল ঘোষণা, নেই পান্ডিয়া- কুলদীপ

টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের দল ঘোষণা, নেই পান্ডিয়া- কুলদীপ