তাসকিন-মুজারাবানিকে আইসিসির শাস্তি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫১ পিএম, ১০ জুলাই ২০২১
তাসকিন-মুজারাবানিকে আইসিসির শাস্তি

মাঠে মেজাজ হারিয়ে আচরণ ভঙ্গের অভিযোগে শাস্তি পেলেন বাংলাদেশের তাসকিন আহমেদ এবং জিম্বাবুয়ের ব্লেসিং মুজারাবানি। আইসিসির আচরণবিধির লেভেল ১ ভঙ্গ করার তাদের দু'জনকেই ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা এবং নামের পাশে একটি করে ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

শুকবার (৯ জুলাই) আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দিনের খেলা শেষে তাসকিন এবং মুজারাবানির বিরুদ্ধে মাঠের দুই আম্পায়ার আইসিসি আচরণবিধির লেভেল ১ ভঙ্গের অভিযোগ আনেন। তাদের সাথে অন-ফিল্ড, তৃতীয় আম্পায়ার এবং চতুর্থ কর্মকর্তাও সম্মতি জানান। পরে তারা দু'জনই দায় স্বীকার করায় আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

ঘটনাটি জিম্বাবুয়ে টেস্টে দ্বিতীয় দিনের। দিনের দ্বিতীয় ওভারে মুজারাবানির একটি বল খেলতে গিয়েও ছেড়ে দেন তাসকিন। এরপর হাত এবং শরীর বাঁকিয়ে নৃত্যের মতো করেন তিনি। বিষয়টি মেনে নিতে পারেননি মুজরাবানি।

তাসকিনের দিকে এগিয়ে গিয়ে কিছু বলার পাশাপাশি তাসকিনের হেলমেটের গ্রিলে মুখ ঠেসে দাঁড়ান মুজারাবানি। এ সময় দুজনকে বেশ তর্কমূলক কথা বলতেও দেখা যায়। এরপরই তাসকিনের ব্যাটে ক্যারিয়ার সেরা রান আসে।

মাহমুদউল্লাহ রিয়াদের সাথে ৯ম উইকেট জুটিতে ১৯২ রানের রেকর্ড পার্টনারশিপ গড়েন তাসকিন। আর নিজের ব্যাট আসে ক্যারিয়ার সেরা ৭৫ রানের ইনিংস।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

যে কারণে তেড়ে গিয়েছিলেন তাসকিন

যে কারণে তেড়ে গিয়েছিলেন তাসকিন

দুর্দান্ত তাসকিন, ক্যারিয়ারে প্রথম ফিফটি

দুর্দান্ত তাসকিন, ক্যারিয়ারে প্রথম ফিফটি

মুদ্রার উল্টো পিঠে দাঁড়িয়ে লিটনের হাফ-সেঞ্চুরি

মুদ্রার উল্টো পিঠে দাঁড়িয়ে লিটনের হাফ-সেঞ্চুরি

এ যেন এক অচেনা সাকিব

এ যেন এক অচেনা সাকিব