× Advertisement

অবশেষে টেস্টকে বিদায় বললেন মাহমুদউল্লাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৯ এএম, ২৫ নভেম্বর ২০২১
অবশেষে টেস্টকে বিদায় বললেন মাহমুদউল্লাহ

চট্টগ্রামে যখন বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতি নিতে ব্যস্ত, ঠিক সে মুহূর্তে টেস্ট ক্রিকেটকে আনুষ্ঠানিকভাবে বিদায় বললেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। চলতি বছরের জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে শেষ মুহূর্তে ডাক পেয়ে সেঞ্চুরি করে হঠাৎই টেস্ট ক্রিকেট থেকে রহস্যজনকভাবে অবসর নিয়েছিলেন।

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেও এ বিষয়ে গত পাঁচ মাস মুখ বন্ধ রেখেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ।তবে মঙ্গলবার (২৪ নভেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে মাহমুদউল্লাহ রিয়াদের টেস্ট অবসরের বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানানো হয়।

মাহমুদউল্লাহ রিয়াদের টেস্ট অবসর নিয়ে বেশ কিছুদিন ধরেই জল ঘোলা হচ্ছিলো। চলতি বছরের জিম্বাবুয়ে সফরে হঠাৎই সতীর্থদের টেস্ট ক্রিকেট থেকে অবসরের কথা জানান। সে অনুযায়ী হারারে টেস্টে গার্ড অব অনারও পান তিনি। তবে এ নিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এছাড়াও, বিভিন্ন সময় মাহমুদউল্লাহ রিয়াদকে টেস্ট অবসর প্রসঙ্গে প্রশ্ন করা হলেও সে বিষয়ে কোনো উত্তর দেননি তিনি। অবশেষে আনুষ্ঠানিক বক্তব্য দিলেন রিয়াদ।

বিদায়ী বার্তায় মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘আমি অনেকদিন ধরেই খেলেছি এমন একটা ফরম্যাটকে বিদায় বলা সহজ নয়। আমি সবসময়ই সর্বোচ্চ জায়গায় পৌঁছাতে চেয়েছি। আমার বিশ্বাস টেস্ট ক্যারিয়ার শেষ করার এটাই সঠিক সময়।’

তিনি আরও বলেন, ‘আমি কৃতজ্ঞতা জানাতে চাই বিসিবি সভাপতির প্রতি যিনি আমি টেস্ট দলে ফেরার পর সমর্থন দিয়েছেন। আমার সতীর্থ ও সাপোর্ট স্টাফদেরও ধন্যবাদ জানাতে চাই আমাকে উৎসাহ দেওয়ার জন্য ও আমার সামর্থ্যে বিশ্বাস করায়।’

লাল বলের ক্রিকেটকে বিদায় জানালেও সীমিত ওভারের ক্রিকেট চালিয়ে যাবেন বলে জানিয়েছেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক। মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘আমি টেস্ট থেকে অবসর নিলেও ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে নিজের সেরাটা দেওয়ার জন্য চেষ্টা করব সাদা বলের ক্রিকেটে।’

২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট ক্রিকেটে পা রাখেন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর জাতীয় দলের হয়ে নানা চড়াই-উতারাই পার করে ৫০ টি টেস্ট খেলেন তিনি। এ সময় ব্যাট হাতে ৫ সেঞ্চুরিতে করেছেন ২৯১৪ রান। এছাড়াও বল হাতে শিকার করেছিলেন ৪৩ উইকেট।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্ট্রল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্ট সিরিজেও থাকছে দর্শক, টিকিট একশ থেকে পাঁচশ

টেস্ট সিরিজেও থাকছে দর্শক, টিকিট একশ থেকে পাঁচশ

বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজের ম্যাচ অফিসিয়াল চূড়ান্ত

বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজের ম্যাচ অফিসিয়াল চূড়ান্ত

বাংলাদেশে নতুন খেলোয়াড় তৈরি বন্ধ হয়ে গেছে : ইনজামাম

বাংলাদেশে নতুন খেলোয়াড় তৈরি বন্ধ হয়ে গেছে : ইনজামাম

চট্টগ্রাম টেস্টে নেই সাকিব, শঙ্কা ঢাকাতেও

চট্টগ্রাম টেস্টে নেই সাকিব, শঙ্কা ঢাকাতেও