ইবাদত-তাসকিনে দিশেহারা নিউজিল্যান্ড, বাংলাদেশের লক্ষ্য ৪০ রান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৯ এএম, ০৫ জানুয়ারি ২০২২
ইবাদত-তাসকিনে দিশেহারা নিউজিল্যান্ড, বাংলাদেশের লক্ষ্য ৪০ রান

চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ৫ উইকেটে ১৪৭ রান। প্রথম ইনিংসে ১৩০ রানের ঘাটতি থাকায় তাদের লিড ছিল মাত্র ১৭ রানের। শেষ দিন লক্ষ্য ছিল ইনিংস যতটা সম্ভব লম্বা করা বা ঠিকে থাকা। উইকেটে রস টেইলর থাকায় সেই আশায় সাহসও পাচ্ছিল নিউজিল্যান্ড। তবে টাইগার পেসারদের তোপে স্রেফ উড়ে গেছে নিউজিল্যান্ড।

দ্বিতীয় ইনিংসে ১৬৯ রানে নিউজিল্যান্ডে গুটিয়ে দিয়েছেন টাইগার বোলাররা। দুই টাইগার পেসার তুলে নিয়েছেন ৯ উইকেটে। বল হাতে পেসার এবাদত হোসেন শিকার করেছেন ৬টি উইকেট এবং ৩টি উইকেট শিকার করেন তাসকিন আহমেদ। আর শেষের একটি উইকেট নেন মেহেদী হাসান মিরাজ।

প্রথম ইনিংস থেকে ১৩০ রানের লিড থাকায় জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে মাত্র ৪০ রান। ম্যাচটি জিতলেই ইতিহাস গড়বে বাংলাদেশ ক্রিকেট দল। কারণ, নিউজিল্যান্ডের মাটিতে ক্রিকেটের যেকোন ফরম্যাটে হবে এটাই প্রথম জয়।

নিউজিল্যান্ডের মাটিতে এর আগে ৩২ ম্যাচ খেললেও কখনই জয়ের স্বাদ পায়নি বাংলাদেশ। এবার সে জয়ের সুবাতাস পাচ্ছে বাংলাদেশ।

পঞ্চম দিনের দ্বিতীয় ওভারেই নিউজিল্যান্ড শিবিরে আঘাত হানেন বাংলাদেশি পেসার এবাদত হোসেন। তার বোলিংয়ে চতুর্থ দিনেও দিশেহারা ছিল কিউই ব্যাটিং লাইন আপ। তাকে সঙ্গ দিয়েছেন আরেক পেসার তাসকিন আহমেদ। দুই জনের দারুণ বোলিংয়ে পঞ্চম দিনের শুরু থেকেই অস্বস্তিতে ছিল কিউইরা।

সেই অস্বস্তি আর কাটিয়ে উঠতে পারেনি নিউজিল্যান্ড। শেষ পর্যন্ত চতুর্থ দিনের সাথে আর মাত্র ২২ রান যোগ করেই পাঁচ উইকেট হারিয়ে বসে। ১৬৯ রানে থামে কিউইদের ইনিংস। আর বাংলাদেশের জয়ের জন্য লক্ষ্য ৪০ রান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :