পাকিস্তান স্কোয়াডে ফিরেছেন ফাহিম আশরাফ-হারিস রউফ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৭ পিএম, ১১ মার্চ ২০২২
পাকিস্তান স্কোয়াডে ফিরেছেন ফাহিম আশরাফ-হারিস রউফ

ঐতিহাসিক অস্ট্রেলিয়া সিরিজ শুরুর আগে পাকিস্তান দলে হানা দিয়েছিল ইনজুর আর করোনা। এ কারণে প্রথম টেস্টে ছিলেন দলের তিন নির্ভরযোগ্য পেসার হাসান আলি, ফাহিম আশরাফ এবং হারিস রউফ। তবে দ্বিতীয় টেস্টের আগেই মিলেছে সুখবর। দলে ফিরেছেন ফাহিম আশরাফ এবং হারিস রউফ।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলাকালীন ইনজুরিতে পড়েন পেসার ফাহিম আশরাফ। একই কারণে প্রথম টেস্টের পাকিস্তান স্কোয়াডে ছিলেন না আরেক পেসার হাসান আলি। এই দুইজনের বদলি হিসেবে দলে সুযোগ পেয়েছিলেন পেসার হারিস রউফ। তবে করোনা পজিটিভ হয়ে তাকেও যেতে হয়েছে দলের বাইরে। শেষ পর্যন্ত এই তিনজনকে ছাড়াই পাকিস্তানকে মাঠে নামতে হয়েছে।

তবে দ্বিতীয় টেস্টের আগে মিলেছে সুখবর। হাসান আলি ইনজুরি কাটিয়ে উঠতে না পারলেও বাকি দুই পেসার স্কোয়াডে ফিরেছেন।

ফাহিম আশরাফ বেশ আগেই ইনজুরিমুক্ত হলেও তাকে দলে নিতে পারেননি পাকিস্তান। কারণ দলে নেওয়ার আগে করোনা আক্রান্ত হয়ে পাঁচ দিনের আইসোলেশনে চলে গিয়েছেন। সেখানেই আইসোলেশন শেষে করোনা নেগেটিভ হওয়ায় তার ফলে ফিরতে আর বাঁধা নেই। একই দিনে করোনা নেগেটিভ হয়েছে আরেক পেসার হারিস রউফ।

এই দুইজনের বদলি হিসেবে রাওয়ালপিন্ডি টেস্টে খেলেছিলেন ব্যাটার ইফতিখার আহমেদ এবং পেসার নাসিম শাহ। ফাহিম আশরাফ দলে ফেরায় দ্বিতীয় টেস্টের একাদশ থেকে ইফতিখার আহমেদের বাদ পড়া প্রায় নিশ্চিতই বলা যায়।

পাকিস্তানের ব্যাটিং অর্ডারে সাত নম্বরে ব্যাট করতে পারেন ফাহিম আশরাফ। এছাড়াও বল হাতে পাকিস্তানের বোলিং লাইন আপকেও বেশ সমৃদ্ধ করতে পারবেন তিনি। এ কারণেই একাদশ থেকে ইফতিখারের বাদ পড়াটা সময়ের ব্যাপার।

রাওয়ালপিন্ডি টেস্টে দলের বোলিং লাইন আপের দূর্বলতার কারণে একদম ব্যাটিং উইকেট তৈরি করেছিল পাকিস্তান। আর এ কারণে আইসিসির কাছ থেকে ডিমেরিট পয়েন্টও পেয়েছে রাওয়ালপিন্ডির উইকেট। তবে বোলিং লাইন আপের মূল ভরসারা দ্বিতীয় টেস্টে ফেরায় এবার আর ওই পথে হাঁটবে না বাবর আজম বাহিনী। এবার স্পোর্টিং উইকেটেই অজিদের সাথে লড়াই করবে।

ইনজুরি এবং করোনা কাটিয়ে দুই পেসার মাঠে ফেরায় দ্বিতীয় টেস্টে তিন পেসার নিয়ে মাঠে নামার ব্যাপারে আশাবাদী পাকিস্তান। এ কারণে হয়তো নিজের অভিষেক টেস্ট খেলতে পারেন হারিস রউফ। আর চতুর্থ পেসার হিসেবে থাকবেন অলরাউন্ডার ফাহিম আশরাফ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ডিমেরিট পয়েন্ট পেল রাওয়ালপিন্ডির উইকেট

ডিমেরিট পয়েন্ট পেল রাওয়ালপিন্ডির উইকেট

পাকিস্তানি দর্শক ও ইসলামাবাদের সৌন্দর্য্যে মুগ্ধ ডেভিড ওয়ার্নার

পাকিস্তানি দর্শক ও ইসলামাবাদের সৌন্দর্য্যে মুগ্ধ ডেভিড ওয়ার্নার

আমি সমালোচনা শুনতে অভ্যস্ত : ইমাম-উল-হক

আমি সমালোচনা শুনতে অভ্যস্ত : ইমাম-উল-হক

নিষ্প্রাণ ড্র’র টেস্টে পাকিস্তানের চার সেঞ্চুরি

নিষ্প্রাণ ড্র’র টেস্টে পাকিস্তানের চার সেঞ্চুরি