নিষ্প্রাণ ড্র’র টেস্টে পাকিস্তানের চার সেঞ্চুরি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ০৮ মার্চ ২০২২
নিষ্প্রাণ ড্র’র টেস্টে পাকিস্তানের চার সেঞ্চুরি

পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার তিন ম্যাচের ঐতিহাসিক টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি নিষ্প্রাণ ড্র’তে শেষ হয়েছে। টেস্টের পুরো পাঁচদিনের কোন সেশনেই উত্তেজনা দেখা যায়নি। তবে ব্যাটারদের দাপট ছিল লক্ষণীয়। বিশেষ করে পাকিস্তানের ব্যাটারদের। দুই ইনিংস মিলিয়ে চারটি সেঞ্চুরি করেছেন পাকিস্তানি ব্যটাররা। পক্ষান্তরে অস্ট্রেলিয়ার দুই ব্যাটার আউট হয়েছেন নাভার্স-নাইন্টিতে।

৪ উইকেটে ৪৭৬ রান নিয়ে পাকিস্তান প্রথম ইনিংস ঘোষণা করেছিল। জবাবে প্রথম ইনিংসে ৪৫৯ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। রাওয়ালপিন্ডিতে চতুর্থ দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ৭ উইকেটে ৪৪৯। বাকি ৩ উইকেটে মঙ্গলবার (৮ মার্চ) পঞ্চম ও শেষ দিনে ১০ রান যোগ করতে সক্ষম হয় সফরকারী অসিরা।

টেস্টের শেষ দিনেও দুই ব্যাটার ওপেনার আব্দুল্লাহ শফিক ও ইমাম উল হক সেঞ্চুরি করেছেন। জোড়া সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ২৫২ রান করে পাকিস্তান। এরপরই টেস্টটি ড্র’তে শেষ হয়। শফিক ১৩৬ ও ইমাম ১১১ রানে অপরাজিত ছিলেন। প্রথম ইনিংসে পাকিস্তানের পক্ষে সেঞ্চুরি করেছিলেন ইমাম ও আজহার আলি।

মিচেল স্টার্ক ১২ রান নিয়ে শুরু করে ১৩ রানে থামেন। কামিন্স ৪ রান নিয়ে খেলতে নেমে ৮ রানে আটকে যান। আর শেষ ব্যাটার হিসেবে ৩ রানে আউট হন নাথান লায়ন। কামিন্স ও লায়নকে শিকার করেন পাকিস্তানের স্পিনার নোমান আলি। আর স্টার্ককে শিকার করেন পেসার শাহিন শাহ আফ্রিদি। পাকিস্তানের নোমান ১০৭ রানে ৬ উইকেট নেন। ৮ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে তৃতীয় ও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো পাঁচ বা ততধিক উইকেট নিলেন নোমান।

প্রথম ইনিংস থেকে ১৭ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে পাকিস্তান। পঞ্চম দিনে দুই ওপেনার ৭৭ ওভার ব্যাট করে ব্যাটিং অনুশীলনটা ভালোভাবেই করে নিয়েছেন। সেই সাথে সেঞ্চুরির স্বাদও নিয়েছেন শফিক-ইমাম।

৩ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির স্বাদ পান শফিক। আর ১২ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান ইমাম। শেষ পর্যন্ত ১৫টি চার ও ১টি ছক্কায় ২৪২ বলে ১৩৬ রানে অপরাজিত থাকেন শফিক। আর ৭টি চার ও ২টি ছক্কায় ২২৩ বলে ১১১ রানে অপরাজিত থাকেন ম্যাচ সেরা নির্বাচিত হওয়া ইমাম।

সংক্ষিপ্ত স্কোর : (টস-পাকিস্তান)
পাকিস্তান : ৪৭৬/৪ ডি ও ২৫২/০, ৭৭ ওভার (শফিক ১৩৬*, ইমাম ১১১)
অস্ট্রেলিয়া : ৪৫৯/১০, ১৪০.১ ওভার (খাজা ৯৭, লাবুশেন ৯০, নোমান ৬/১০৭)।

ফল : ড্র
ম্যাচ সেরা : ইমাম উল হক (পাকিস্তান)।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেয়ে ফাতিমাকে ফিফটি উৎসর্গ করলেন বিসমাহ

মেয়ে ফাতিমাকে ফিফটি উৎসর্গ করলেন বিসমাহ

শাহীন আফ্রিদিকে বিলাসবহুল গাড়ি উপহার দিলেন লাহোরের মালিক

শাহীন আফ্রিদিকে বিলাসবহুল গাড়ি উপহার দিলেন লাহোরের মালিক

পাকিস্তানে আজান শুনে ‘মুগ্ধ’ প্যাট কামিন্স

পাকিস্তানে আজান শুনে ‘মুগ্ধ’ প্যাট কামিন্স

নিজের নাম বদলে ‘বাবর আজম’ রাখলেন কানাডিয়ান শিশু

নিজের নাম বদলে ‘বাবর আজম’ রাখলেন কানাডিয়ান শিশু