টেস্ট সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৯ পিএম, ০৮ মে ২০২২
টেস্ট সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে শ্রীলঙ্কা

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে পৌঁছেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। রোববার (৮ মে) দুপুরে হযরত শাহজামাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে লঙ্কান ক্রিকেটারদের বহনকারী বিমান। এরপর সেখান থেকে সরাসরি হোটেলে চলে গেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

নতুন কোচ ক্রিস সিলভারউডের অধীনে দুই ম্যাচে টেস্ট সিরিজ খেলবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে থাকা শ্রীলঙ্কা। টেবিলের অষ্টম স্থানে আছে বাংলাদেশ। চট্টগ্রাম ও ঢাকায় অনুষ্ঠিতব্য দুই ম্যাচের সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অর্ন্তভুক্ত।

বাংলাদেশ সফরে টেস্ট দলে আটটি পরিবর্তন এনে প্রায় নতুন চেহারার দল গঠন করেছে শ্রীলঙ্কা। আট পরিবর্তনের মধ্যে নতুন মুখ উইকেটরক্ষক ব্যাটার কামিল মিশারা, স্পিন বোলিং অলরাউন্ডার কামিন্দু মেন্ডিস, বাঁ-হাতি পেসার দিলশান মাধুশঙ্কা ও লেগ-স্পিনার সুমিন্দা লক্ষ্মণ রয়েছেন। এছাড়া দলে ফিরেছেন ব্যাটার ওশাদা ফার্নান্দো, অলরাউন্ডার রমেশ মেন্ডিস ও দুই পেসার কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দো।

সিরিজের প্রথম টেস্ট চট্টগ্রামে অনুষ্ঠিত হলেও দু’দিনের একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে ঢাকায় অবস্থান করবে শ্রীলঙ্কা দল। সাভারের বিকেএসপিতে ১০ ও ১১ মে অনুষ্ঠিত হবে প্রস্তুতিমূলক ম্যাচ। এরপর চট্টগ্রামের উদ্দেশে ১২ মে ঢাকা ছাড়বে লঙ্কানরা। সেখানে ১৫ মে থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

এদিকে, প্রাঘঘাতি করোনাভাইরাসের কারণে ক্রিকেটারদের বার-বার করোনা পরীক্ষা করা হলেও দুই ম্যাচের এ সিরিজে থাকছে না কোনো জৈব-সুরক্ষা বলয়। নিয়ম অনুযায়ী ঢাকায় পৌঁছানোর পর শ্রীলঙ্কা ক্রিকেটারদের শুধুমাত্র করোনা পরীক্ষা করা হবে। নেগেটিভ হলেই ফিরতে পারবে মাঠের অনুশীলনে।

এদিকে, শ্রীলঙ্কা ক্রিকেট দল ঢাকা আসার দিন চট্টগ্রামে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম টেস্টের আগে সেখানে নিজেদের প্রস্তুতি সারবে বাংলাদেশ। একটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা রয়েছে। চট্টগ্রামে প্রথম টেস্ট শেষে ২৩ মে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশ সফরে শ্রীলঙ্কা দল
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথুজ, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, সুনিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াবিক্রমা ও লাসিথ এম্বুলদেনিয়া।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

শৈশবের কোচ ‘ফাহিম স্যার’র শরণাপন্ন মুশফিক

শৈশবের কোচ ‘ফাহিম স্যার’র শরণাপন্ন মুশফিক

শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচের একাদশে রাহি-বিজয়

শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচের একাদশে রাহি-বিজয়

বাংলাদেশ সফরে ব্যাটারদের দিকে তাকিয়ে লঙ্কান কোচ

বাংলাদেশ সফরে ব্যাটারদের দিকে তাকিয়ে লঙ্কান কোচ

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে শরিফুলকে পাবে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে শরিফুলকে পাবে বাংলাদেশ