লঙ্কান অধিনায়ককে সেঞ্চুরি বঞ্চিত করলেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০০ এএম, ২৫ মে ২০২২
লঙ্কান অধিনায়ককে সেঞ্চুরি বঞ্চিত করলেন সাকিব

চট্টগ্রামে দুই ইনিংসে রানের দেখা না পেলেও ঢাকায় ফিরে ব্যাট হাতে রানের দেখা পেতে শুরু করেছিলেন শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। এগিয়ে যাচ্ছিলেন ক্যারিয়ারের ১৫তম টেস্ট সেঞ্চুরির পথে। কিন্তু সাকিবের করা ফ্লাইটেড ডেলিভারিরতে পরাস্ত হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন করুনারত্নে। ৮০ রানেই থেমেছে তার ইনিংস।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে চট্টগ্রামে দুই ইনিংস মিলিয়ে ৬১ রান করেছিলেন করুনারত্নে। লঙ্কান টেস্ট দলের অন্যতম ভরসা করুণারত্নের ব্যাটের দিকেই চেয়ে থাকে দল। সেই প্রতিশ্রুতি রক্ষার মিশনেই নেমেছিলেন অধিনায়ক।

মঙ্গলবার (২৪ মে) ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের শেষ সেশনে ক্যারিয়ারের ২৯তম হাফ সেঞ্চুরি তুলে নেন। দিন শেষে ৭০ রান করে অপরাজিত ছিলেন।

বুধবার (২৫ মে) ঢাকা টেস্টের তৃতীয় দিনের শুরুতে সঙ্গী কাসুন রাজিথা ফিরলেও অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউসকে নিয়ে দলকে ভালো অবস্থানে নিয়ে যাওয়ার দিকে এগিয়ে যাচ্ছিলেন করুণারত্নে। 

ইনিংসের ৫৬তম ওভারের শেষ বলে সাকিবের করা বলে পরাস্ত হন করুনারত্নে। তার ব্যাট-প্যাডের ফাক গলে বল সরাসরি আঘাত হানে স্ট্যাম্পে। আর এতেই থামে করুনারত্নের ৮০ রানের ইনিংস। ১৫৫ বলে ৯ চারে এই ইনিংস খেলেন করুণারত্নে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত, শ্রীলঙ্কার সংগ্রহ চার উইকেটে ১৭০ রান। ক্রিজে আছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং ধনঞ্জয়া ডি সিলভা। বাংলাদেশের হয়ে দুইটি করে উইকেট শিকার করেছেন সাকিব আল হাসান এবং ইবাদত হোসেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :