এতো তথ্য তো দিতে পারব না, নিউজিল্যান্ডও শুনবে: হাথুরুসিংহে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৬ পিএম, ০৫ ডিসেম্বর ২০২৩

সফররত নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেট টেস্টের জয়ের পর এবার ঢাকায় কেলতে নামেছ বাংলাদেশ। তবে সিরিজ জয়ের আশায় থাকা বাংলাদেশের একাদশ বা খেলার ধরণ কেমন হতে পারে সেসব তথ্য গোপনই রাখেতে চাচ্ছেন টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তার ভাষায়, “এতো তথ্য তো দিতে পারবো না। আমাদের কথা নিশ্চয়ই নিউজিল্যান্ডও শুনবে। পিচের কন্ডিশনের ওপর নির্ভর করছে।”

সিলেটের উইকেট স্পোর্টিং হলেও মিরপুরের উইকেট নিয়ে চন্ডিকা হাথুরুসিহের সন্দেহ রয়েছে। টাইগার কোচের মতে, মিরপুরে কয়েক সেশন খেলার আগ পর্যন্ত পিচ সম্পর্কে বুঝতে পারা কঠিন হয়ে পড়ে। তার অবশ্য কারণ রয়েছে বলে জানালেন তিনি।

হাথুরুসিংহে বলেন, “মিরপুরে, যেখানে মাঝে মাঝে আপনি কয়েকটা সেশন খেলার আগ পর্যন্ত পিচ সম্পর্কে বুঝতে পারবেন না। কারণ, এখানে অনেক বেশি খেলা হয়। আমার মনে হয় না, বিশ্বের আর কোনো ক্রিকেট পিচে এতো খেলা হয়! তবে আমরা তেমন একটা পরিবর্তনের কথা এ মুহূর্তে ভাবছি না।”

দিলের কম্বিনেশন নিয়ে তিনি বলেন, “আপনি নিশ্চয়ই কন্ডিশন দেখে কম্বিনেশন সাজাবেন। আফগানিস্তানের বিপক্ষে এখানে সর্বশেষ যে টেস্ট হয়েছে তখন পিচ অন্যরকম ছিল। আমাদের এখন যে স্কিল আছে সে অনুযায়ী খেলব। আমরা এখন যেভাবে ইচ্ছা সেভাবে কম্বিনেশন সাজাতে পারি, এটা বাংলাদেশের জন্য বাড়তি পাওয়া।”

নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের মাঠে প্রথমবারের মতো টেস্ট জয় করলেও দলের ক্রিকেটাররা এখনই আত্মতুষ্টিতে ভুগছেন না। তাদের চাওয়া দ্বিতীয় টেস্টও জিতে সিরিজ জয় নিশ্চিত করা। এ বিষয়ে টাইগার কোচ বলেন, “আমি দলে আত্মতুষ্টি দেখতে পাচ্ছি না। আমরা গতকাল ড্রেসিংরুমের ভিতরে ভালো আড্ডা দিয়েছি। মুশি ও মুমিনুলের মতো শক্তিশালী ও অভিজ্ঞ নেতারা খুবই আবেগঘন কথা বলেছেন। তারা বাংলায় কথা বলতেন। ”


শেয়ার করুন :