মিরপুর টেস্টে ধারাভাষ্য দেবেন তামিম ইকবাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ০৫ ডিসেম্বর ২০২৩
মিরপুর টেস্টে ধারাভাষ্য দেবেন তামিম ইকবাল

সফররত নিউজিল্যান্ডের বিপক্ষে মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টে ধারাভাষ্য দেবেন টাইগার ওপেনার তামিম ইকবাল। এর আগে নানা সময় খন্ডকালীন সময় প্যানেলে যুক্ত হলেও আন্তর্জাতিক ক্রিকেটে ধারাভাষ্য হিসেবে অভিষেক হবে তামিম ইকবালের।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাতে ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে তামিম ইকবাল নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

ধারাভাষ্য প্যানেলে বসা একটি ছবি প্রকাশ করে তামিম ইকবাল লিখেন, “আগামীকাল (বুধবার) বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের মধ্যে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে ধারাভাষ্য প্যানেলের একটি ছোট অংশ হবে। আন্তর্জাতিক ম্যাচে আমার প্রথম!”

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায়। এর আগে সকাল ৯টায় অনুষ্ঠিত হবে টস। তবে ম্যাচের শুরু থেকেই ধারাভাষ্য প্যানেলে থাকবেন না তামিম ইকবাল।

দুপুর ১২টা ৪০ মিনিট থেকে ১টা ১০ মিনিট এবং লাঞ্চের পর ১টা ৪০ মিনিট থেকে দুপুর ২টা ১০ মিনিট পর্যন্ত ধারাভাষ্য দেবেন তিনি। তামিম বলেন, ‍“আবারও কমবক্স অভিজ্ঞতার জন্য উন্মুখ হয়ে আছি।”

ইনজুরির দোহায় দিয়ে বিশ্বকাপে না নেওয়া তামিম ইকবাল এখন আন্তর্জাতিক ক্রিকেট খেলা থেকে দূরে রয়েছেন। জানা গেছে, সম্প্রতি বিসিবি সভাপতির সাথে সাক্ষাতে আন্তর্জাতিক ক্রিকেটে আর না ফেরার তথ্য জানিয়ে দিয়েছেন তামিম। তবে এ বিষয়ে আনুষ্ঠানিক কোন ঘোষণা আসেনি।

বিশ্বকাপ দলে না থাকায় ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে নেই তিনি। এমনকি নিউজিল্যান্ড সফরেরও যাচ্ছেন না বাংলাদেশ ক্রিকেটের এই টাইগার ওপেনার। সবকিছু ঠিক থাকলে নতুন বছরে বাংলাদেশ প্রিমিয়ার লিগ দিয়ে আবারও প্রতিযোগিতামূলক ক্রিকেট ফিরবেন তিনি।

এদিকে, সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট জিতে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে এটাই বাংলাদেশের প্রথম টেস্ট জয়। এবার এগিয়ে থেকেই মিরপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ খেলতে নামছে টাইগাররা। এ টেস্ট জয়লাভ কিংবা ড্র করতে পারলেই নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জয়ের রেকর্ড গড়বে বাংলাদেশ। এ সিরিজে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান না থাকায় নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত।


শেয়ার করুন :