মেহেদী-নুরুলের ব্যাটে রাজশাহীর বড় সংগ্রহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১১ পিএম, ২৪ নভেম্বর ২০২০
মেহেদী-নুরুলের ব্যাটে রাজশাহীর বড় সংগ্রহ

ছবি : বিসিবি

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী ম্যাচে ৩১ রানে প্রথম উইকেট হারায় মিনিস্টার গ্রুপ রাজশাহী। এরপর ৬৫ রানেই দলের পাঁচ ব্যাটসম্যান ফিরেন সাজঘরে। তবে ষষ্ঠ উইকেট জুটিতে নুরুল হাসান ও মেহেদী হাসানের দুর্দান্ত ইনিংসে ৯ উউকেটে ১৬৯ রানে সংগ্রহ পায় রাজশাহী। ব্যাট হাতে নুরুল হাসান ৩৯ এবং মেহেদী হাসান ৫০ রান করেন।

উদ্বোধনী ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন বেক্সিমকো ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম। ফলে প্রথমে ব্যাট করতে নামে মিনিস্টার গ্রুপ রাজশাহী।

ব্যাট হাতে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সাথে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে মাঠে নামেন আনিসুল ইসলাম ইমন। তবে দলীয় ৩১ রানে প্রথম সাজঘরে ফিরেন শান্ত। ১৬ বলে ১৭ রানের ইনিংসে কোন চারের মার না থাকলেও দুটি ছক্কা হাঁকিয়েছিলেন রাজশাহীর দলনেতা।

প্রথম উইকেট হারানোর পর ব্যাট হাতে মাঠে নামা রনি তালুকদার ফিরেন ব্যক্তিগত ৬ রানে। ৮ বল মোকাবেলা করে এ রান করেন তিনি। ৪৮ রানে দ্বিতীয় উইকেট হারানোর পর মোহাম্মদ আশরাফুলের সাথে জুটি গড়েন নারায়নগঞ্জের তরুণ ক্রিকেটার আনিসুল ইসলাম ইমন।

দীর্ঘদিন পর ব্যাট হাতে খেলতে নামা মোহাম্মদ আশরাফুলের ভাগ্য আজও হতাশ করে। ৮ বলে এক চারে ৬ রান করা আশরাফুলকে সাজঘরে ফেরান মুক্তার আলী। উইকেটে ঠিকভাবে সেট হওয়ার আগেই মোহাম্মদ নাঈম শেখের লুফে নেওয়া দুর্দান্ত এক ক্যাচে থেমে যান আশারাফুল।

নবম ওভারে আশরাফুল চলে যাওয়ার পর দশম ওভারে দুটি উইকেচ হারায় মিনিস্টার গ্রুপ রাজশাহী। দশম ওভারের দ্বিতীয় বলে সাজঘরে ফিরেন আনিসুল ইসলাম ইমন। ২৩ বলে একটি ছক্কা ও পাঁচটি চারে ৩৫ রানের ইনিংস খেলেন এ তরুণ ক্রিকেটার। দলীয় রানের কোন পরিবর্তন না হলেও একই ওভারে নাঈম হাসানের দ্বিতীয় শিকার হন ফজলে মাহমুদ রাব্বি।

দলীয় ৬৫ রানে ৫ উইকেট হারানোর পর রাজশাহীর হাল ধরেন নুরুল হাসান এবং মেহেদী হাসান। ষষ্ঠ উইকেট জুটিতে তারা ৮৯ রানের পার্টনারশীপ গড়েন। দলীয় ১৫৪ রানে নুরুল হাসান আউট হলে তাদের জুটি ভাঙে। ২০ বলে ২ চার ও ৩ ছয়ে ৩৯ রান করেন তিনি।

নুরুল হাসান আউট হওয়ার আগেই অর্ধশত রান করেন মেহেদী হাসান। তবে তিনিও আর বেশি দূর যেতে পারেননি। ৩২ বল মোকাবেলা করে ৪টি ছক্কা ও ৩ চারে ৫০ রান নিয়েই সাজঘরে ফেরেন তিনি। এরপর ফরহাদ রেজা ৬ বলে ১১ রানে অপরাজিত থাকলেও আর কোন ব্যাটসম্যান দুই অংকের ঘরে প্রবেশ করতে পারেননি। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৯ রানের সংগ্রহ গড়ে রাজশাহী।

ঢাকার হয়ে বল হাতে ৩টি উইকেট শিকার করেছেন মুক্তার আলী। এছাড়া মেহেদী হাসান রানা, নাসুম আহমেদ এবং নাঈম হাসান একটি করে উইকেট নিয়েছেন। তবে বল হাতে উইকেট শূন্য ছিলেন টাইগার পেসার রুবেল হোসেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আবারও ক্রিকেট উন্মাদনায় মেতে উঠছে দেশ

আবারও ক্রিকেট উন্মাদনায় মেতে উঠছে দেশ

সাকিবকে নিয়ে প্রতিপক্ষ অধিনায়কদের মুখেও আশার বাণী

সাকিবকে নিয়ে প্রতিপক্ষ অধিনায়কদের মুখেও আশার বাণী

সাকিবকে প্রভাব বিস্তার করতে দেবেন না তামিম

সাকিবকে প্রভাব বিস্তার করতে দেবেন না তামিম

জাতীয় দলের স্বপ্ন দেখছেন বাইরে থাকা ক্রিকেটাররা

জাতীয় দলের স্বপ্ন দেখছেন বাইরে থাকা ক্রিকেটাররা