এবার হোয়াইটওয়াশের লজ্জা এড়ালো অস্ট্রেলিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৭ এএম, ০৯ ডিসেম্বর ২০২০
এবার হোয়াইটওয়াশের লজ্জা এড়ালো অস্ট্রেলিয়া

ছবি : গেটি ইমেজ

ওয়ানডে সিরিজ নিজেদের করে নিলেও, ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হেরেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। তবে শেষ পর্যন্ত সফরকারী ভারতের কাছে হোয়াইটওয়াশের লজ্জা থেকে রক্ষা পেয়েছে স্বাগতিকরা। যেমনটি ওয়ানডে সিরিজে রক্ষা পেয়েছিল সফরকারী ভারত।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে সফরকারী ভারতকে ১২ রানে হারিয়ে দিয়েছে অসিরা। এর আগে প্রথম দুই ম্যাচে টানা হেরে সিরিজ খুইয়েছে অস্ট্রেলিয়া। তার আগে সফরের শুরুতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিকরা।

শেষ ম্যাচে সিডনিতে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। রানের খাতা খেলার আগেই আউট হন ওপেনার অ্যারন ফিঞ্চ। তবে অপর প্রান্তে আরেক ওপেনার ম্যাথু ওয়েড ছিলেন অবিচল। ৫৩ বল মোকাবেলায় সাত বাউন্ডারি ও দুই ওভার বাউন্ডারিতে ওয়েডের ৮০ এবং মিডল অর্ডারে গ্লেন ম্যাক্সওয়েলের ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

৩৬ বল মোকাবেলায় তিনটি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি হাকান ম্যাক্সওয়েল। এছাড়া দলের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ২৩ বলে ২৪ রান করেন স্টিভেন স্মিথ। ভারতের ওয়াশিংটন সুন্দর ৩৪ রানে শিকার করেন ২ উইকেট।

জবাবে ভারতেরও শুরুটা ভালো হয়নি। রানের খাতা খেলার আগেই দলীয় শূন্য রানেই আউট হন ওপেনার লোকেশ রাহুল। আরেক ওপেনার শিখর ধাওয়ান করেন ২৮ রান। তবে তিন নম্বরে ব্যাট হাতে নেমে অধিনায়ত বিরাট কোহলি খেলেছেন ৮৫ রানের ঝড়ো ইনিংস। ৬১ বল মোকাবেলায় চার বাউন্ডিারি ও তিন ওভার বাউন্ডারিতে নিজের ইনিংস সাজান কিং কোহলি।

এছাড়া দলের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ২০ রান করেন সিরিজ সেরা নির্বাচিত হওয়া হার্ডিক পান্ডিয়া। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৭৪ রানে থামে ভারতীয় ইনিংস। ৪ ওভারে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন অস্ট্রেলিয়ার মিচেল সুইপসন।

এদিকে তিন ম্যাচ করে ওয়ানডের পর টি-টোয়েন্টিও সিরিজও শেষ করলো দু’দল। এখন চার ম্যাচের টেস্টের সিরিজ শুরু করবে দু’দল। সিরিজের প্রথম টেস্টটি হবে ডে-নাইট। নিজ দেশে বাংলাদেশের বিপক্ষে গোলাপী বলের টেস্ট খেলোর পর এবার অস্ট্রেলিয়ায় রাতে টেস্ট ম্যাচ খেলবে ভারত। সিরিজের প্রথম এবং একমাত্র রাতের টেস্টটি মাঠে গড়াবে ১৭ ডিসেম্বর (বৃহস্পতিবার)। বাকি তিন টেস্ট হবে দিনের আলোতে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হার্ডিক পান্ডিয়ার ঝড়ো ইনিংসে ভারতের সিরিজ জয়

হার্ডিক পান্ডিয়ার ঝড়ো ইনিংসে ভারতের সিরিজ জয়

মাথার আঘাতে সিরিজ থেকে ছিটকে গেল জাদেজা

মাথার আঘাতে সিরিজ থেকে ছিটকে গেল জাদেজা

হোয়াইটওয়াশের লজ্জা থেকে বাঁচলো ভারত

হোয়াইটওয়াশের লজ্জা থেকে বাঁচলো ভারত

ওয়ার্নারকে নিয়ে টেস্টেও শঙ্কা

ওয়ার্নারকে নিয়ে টেস্টেও শঙ্কা