সমতায় ফিরলো দক্ষিণ আফ্রিকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪০ এএম, ১৩ এপ্রিল ২০২১
সমতায় ফিরলো দক্ষিণ আফ্রিকা

চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। সফররত পাকিস্তানের বিপক্ষে ৬ উইকেটের জয়ে সিরিজ রক্ষাসহ সমতায় ফিরলো স্বাগতিকরা। প্রথম ম্যাচে ৪ উইকেটে জয় পেয়েছিল পাকিস্তান।

সোমবার (১২ এপ্রিল) সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত গ্রহণ করে পাকিস্তান অধিনায়ক বাবর আজম। তবে তার সিদ্ধান্তের সঠিক মূল্যায়ন করতে পারেনি ব্যাটসম্যানরা।

দলীয় ১০ রানে দুই ওপেনার বিদায় নিলে হাল ধরেন অধিনায়ক বাবর আজম ও  অভিজ্ঞ হাফিজ। ধীর ব্যাটিংয়ে  ৫০ বলে ৫০ রান করে প্যাভিলিয়নে ফিরেন অধিনায়ক। হাফিজের ব্যাট থেকে আসে ২৩ বলে ৩২ রান।

এরপর দলের বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় বড় সংগ্রহ দাঁড় করাতে পারেনি পাকিস্তান। নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৪০ রান করে পাকিস্তান। 

প্রোটিয়াদের হয়ে হিসেবি বোলিং করেন লিন্ডে, ৪ ওভারে মাত্র ২৩ রানের বিনিময়ে ৩ উইকেট লাভ করেন।এছাড়া উইলিয়ামসের ৩ উইকেট পাকিস্তানকে বড় সংগ্রহ দাঁড় করানো থেকে বিরত রাখে। 

সিরিজের সমতায় ফেরানোর লক্ষ্যে জয়ের বিকল্প ছিল না প্রোটিয়াদের। শুরু থেকেই পাকিস্তানি বোলারদের উপর চড়া হয়ে খেলতে থাকে প্রোটিয়ারা।

মারকারাম এর ৩০ বলে ৫৪ ও ক্লাসেনের ২১ বলে ৩৬ রানের ঝড়ো ইনিংসের সুবাদে ৫ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় প্রোটিয়ারা। 

পাকিস্তানের হয়ে উসমান কাদের ২ উইকেট লাভ করেন।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ বছরে এক জয়, তবুও আশার বাণী

বিশ বছরে এক জয়, তবুও আশার বাণী

কলকাতা-হায়দরাবাদ ম্যাচে যত রেকর্ড 

কলকাতা-হায়দরাবাদ ম্যাচে যত রেকর্ড 

প্রথম পয়েন্টের খোঁজে শ্রীলঙ্কা গেল মমিনুলরা

প্রথম পয়েন্টের খোঁজে শ্রীলঙ্কা গেল মমিনুলরা

বিজ্ঞাপন নয়, সত্যিই ধোনির উপর  ক্ষেপেছিলেন দ্রাবিড়

বিজ্ঞাপন নয়, সত্যিই ধোনির উপর ক্ষেপেছিলেন দ্রাবিড়