বাবরের ব্যাটিং তাণ্ডব, প্রোটিয়ার পাহাড় ডিঙিয়ে পাকিস্তানের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১০ এএম, ১৫ এপ্রিল ২০২১
বাবরের ব্যাটিং তাণ্ডব, প্রোটিয়ার পাহাড় ডিঙিয়ে পাকিস্তানের জয়

টি-টোয়েন্টি ম্যাচ, ১২০ বলের খেলায় ২০৪ রানে টার্গেট। জয় পাওয়ার বিষয়ে যদি ‘হ্যাঁ’ বলতে হয়, তাহলে একটু থেমে ভাবতে হবে। তবে ব্যাটসম্যান যদি বাবর আজম হন, তাহলে ভাবনাটা বুঝি একটু সহজ’ই হবে। আবারও তার প্রমাণ দিলেন ওয়ানডে ক্রিকেটে কোহলিকে হটিয়ে সদ্য শীর্ষে ওঠা পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বুধবার (১৪ এপ্রিল) সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে প্রথম ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২০৩ রান সংগ্রহ করে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। জবাবে বাবর আজমের ব্যাটিং তাণ্ডবে ১৮ ওভারেই ৯ উইকেটে জয় তুলে নিয়েছে পাকিস্তান। ব্যাট হাতে ৫৯ বলে ১২২ রান করেছে বাবর আজম। 

অনবদ্য দুর্দান্ত কিংবা টর্নেডো -যেভাবেই বাবরের ইনিংসটাকে মূল্যায়ন করেন না কেন সেটিই যেন অপূর্ণ হবে। এক বাবর আজমের কাছেই হেরে গেছে দক্ষিণ আফ্রিকা। সুপার স্পোর্ট পার্কে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ২-১ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। 

টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় সফরকারী পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৩ রানের পাহাড় গড়ে প্রোটিয়ারা। মাকারাম ৩১ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলেন এবং মালানের ব্যাট থেকে আসে ৪০ বলে ৫৫ রান। 

পাকিস্তানের হয়ে নেওয়াজ দুটি উইকেট শিকার করেন। এছাড়া একটি করে উইকেট নেন ফাহিম আশরাফ, শাহিন আফ্রিদি ও হাসান আলী। 

জয়ের জন্য ২০৪ রানে পাহাড়সহ টার্গেটে ব্যাট করতে নেমে বাবর আজমের দানবীয় ব্যাটিং লক্ষ্যকে সহজ করে দেয়। ৫৯ বলে ১২২ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেন বাবর।

ওয়ানডে ফরম্যাটে কোহলিকে হটিয়ে শীর্ষস্থান দখল করা বাবর আজম তার এ ইনিংসে ১৫টি চার এবং ৪টি ছক্কা হাঁকান। ১৭ দশমিক ৪ বলে বাবর যখন সাজঘরে ফিরেন তখন পাকিস্তানের স্কোর বোর্ডে রান ১৯৭। জয়ের জন্য মাত্র তখন ৭ রান প্রয়োজন ছিল।

বাবর আজমের সাথে যোগ্য সঙ্গি ছিলেন আরেকত ওপেনার মোহাম্মদ রেজওয়ান। শেষ পর্যন্ত ৭৩ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন তিনি। ৪৭ বলে ৫টি চার এবং ২টি ছক্কায় এ রান করেন তিনি।

অন্যপ্রান্তে ২ বলে ৮ রানে অপরাজিত ছিলেন ফখর জামান। বিধ্বংসী ইনিংসে খেলে দলকে জয় উপহার দেওয়ায় ম্যাচ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাবর আজম।

এদিকে, এ জয়ে চার ম্যাচে টি-টোয়েন্টি সিজিরে ২-১ ব্যবধানে এগিয়ে গেল সফরকারী পাকিস্তান।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলে আবারও করোনার হানা

আইপিএলে আবারও করোনার হানা

আকমল ‘গরীব’, মানছে না পিসিবি

আকমল ‘গরীব’, মানছে না পিসিবি

বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিক আট বছর নিষিদ্ধ

বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিক আট বছর নিষিদ্ধ

সাকিবদের ভুল ধরিয়ে দিলেন লারা

সাকিবদের ভুল ধরিয়ে দিলেন লারা