জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতে থাকছেন না মুশফিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩২ পিএম, ০৭ জুন ২০২১
জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতে থাকছেন না মুশফিক

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন মুশফিকুর রহিম। তবে ওয়ানডে এবং টেস্ট সিরিজে খেলবেন মুশফিক। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

জিম্বাবুয়ে সিরিজের পর ঘরের মাঠে মুশফিককে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দেখা যাবে। নিজেকে টানা খেলার ক্লান্তি থেকে রেহাই দিতে এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন নির্বাচক নান্নু।

এ বিষয়ে নির্বাচক নান্নু জানিয়েছেন, ‘মুশফিকের সাথে আজকে কথা হয়েছে। সে জানিয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে থাকতে চায় না। এখনও এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে এ রকম ক্ষেত্রে আমরা ক্রিকেটারদের সিদ্ধান্তকে সন্মান জানাই।’

জিম্বাবুয়ে সিরিজে বাংলাদেশের দুই টেস্ট, তিন ওয়ানডে এবং দুই টি-টোয়েন্টি খেলার কথা ছিল। তবে পরবর্তীতে সূচিতে পরিবর্তন এনে এক টেস্ট কমিয়ে একটি টি-টোয়েন্টি ম্যাচ বাড়ানো হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরি সুজন জানিয়েছেন, জিম্বাবুয়েতে গিয়ে ৫ থেকে ৭ দিনের কোয়ারেন্টাইন পালন করলে বাংলাদেশের জন্য অনুশীলন ম্যাচ খেলা কঠিন হবে। এ বিষয় নিয়ে জিম্বাবুয়ের সাথে কথা চলছে। এছাড়াও নির্বাচকরা জানিয়েছেন জিম্বাবুয়ে সিরিজে সিনিয়র ক্রিকেটাররা সব ম্যাচ খেলবেন না।

জিম্বাবুয়ে সিরিজে সিনিয়র ক্রিকেটাদের পরিবর্তে নতুন ক্রিকেটারদের পরখ করে দেখা হবে। এছাড়াও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজেও থাকছেন না। গুঞ্জন রয়েছে টি-টোয়েন্টি সিরিজে নাও থাকতে পারেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]

 


শেয়ার করুন :


আরও পড়ুন

কেন্দ্রীয় চুক্তিতে আসছেন সাকিব-তাসকিন

কেন্দ্রীয় চুক্তিতে আসছেন সাকিব-তাসকিন

বিশ্বকাপের বিষয়ে সভায় বসছে আইসিসি এবং বিসিসিআই

বিশ্বকাপের বিষয়ে সভায় বসছে আইসিসি এবং বিসিসিআই

পিএসএলে নিজের লক্ষ্যের কথা জানালো আফ্রিদি

পিএসএলে নিজের লক্ষ্যের কথা জানালো আফ্রিদি

অবশেষে পাকিস্তান দলে ফিরছেন আমির!

অবশেষে পাকিস্তান দলে ফিরছেন আমির!