কেন্দ্রীয় চুক্তিতে আসছেন সাকিব-তাসকিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৯ পিএম, ০৪ জুন ২০২১
কেন্দ্রীয় চুক্তিতে আসছেন সাকিব-তাসকিন

জানুয়ারীতে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ এবং দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এরপর থেকেই তাসকিন রয়েছেন ক্যারিয়ারের সেরা ফর্মে। সেরা ফর্মে ফেরা স্বীকৃতি স্বরুপ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে ফিরছেন তাসকিন আহমেদ। এছাড়াও এবারের চুক্তিতে থাকবেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব আল হাসান।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দেওয়া নিষেধাজ্ঞার কারণে চুক্তি থেকে বাদ পড়েছিলেন সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরায় আবারও চুক্তিতে আসছেন তিনি। তিন ফরম্যাটের চুক্তিতেই থাকবেন তিনি। বাজে পারফর্মেন্সের জন্য বিসিবির চুক্তিতে ছিলেন না তাসকিন আহমেদ। তিনিও ফিরছেন কেন্দ্রীয় চুক্তিতে, তবে সেটা শুধু ওয়ানডে এবং টেস্ট ফরম্যাটে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকবেন ১৮ জন ক্রিকেটার। পরবর্তী বোর্ড সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে জানিয়েছে ওয়েবসাইটটি। সর্বশেষ ২০২০ সালের কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন ১৭ জন ক্রিকেটার।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরি সুজন জানান, ‘সর্বশেষ বোর্ড সভায় আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম পরবর্তী বোর্ড সভায় কেন্দ্রীয় চুক্তি নিয়ে সিদ্ধান্ত নিবো।’

তিনি আরও জানান করোনাভাইরাস মহামারির কারণে এবার সিদ্ধান্ত বেশ সময় লাগছে। গত বছর বেশি ম্যাচ খেলায় সিদ্ধান্ত নিতে দেরি হচ্ছে। তবে অতিশীঘ্রই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।

সিলেকশন প্যানেল ক্রিকেটারদের সাম্প্রতিক পারফর্মেন্স বিশ্লেষণ করে তালিকা করে দিবে। তার উপর ভিত্তি করেই ক্রিকেটারদের সাথে চুক্তি করা হবে।

ক্রিকবাজকে বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন জানান, তাসকিনকে টেস্ট এবং ওয়ানডে ফরম্যাটের জন্য বিবেচনা করা হচ্ছে। তার ক্যারিয়ারের দিকে লক্ষ রেখেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি। তাসকিনের উপর অতিরিক্ত চাপ দিয়ে নিজেদের জন্য ক্ষতিকর কিছু করতে চায় না টিম ম্যানেজমেন্ট।

টেস্ট এবং ওয়ানডে খেলা নিয়ে ক্রিকবাজকে তাসকিন আহমেদ জানিয়েছেন, তার সাথে নির্বাচকদের কথা হয়েছে। তাকে ওয়ানডে এবং টেস্টে মনোনিবেশ করতে বলেছেন নির্বাচকরা। তবে টি-টোয়েন্টির জন্যও বিবেচনায় থাকবেন তিনি।

ক্রিকবাজের তথ্যানুসারে, এবারের চুক্তিতে সবচেয়ে বেশ পারিশ্রমিক পেতে পারেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তিন ফরম্যাটের চুক্তিতেই থাকবেন তিনি। এছাড়াও মাহমুদউল্লাহ রিয়াদ এবং মোস্তাফিজুর রহমান ওয়ানডে এবং টি-টোয়েন্টির জন্য বিবেচনা করা হবে। অফ ফর্মে থাকা লিটন দাসও থাকবেন বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অভিষেক ম্যাচে ১২৫ বছরের রেকর্ড ভাঙলেন কনওয়ে

অভিষেক ম্যাচে ১২৫ বছরের রেকর্ড ভাঙলেন কনওয়ে

প্রস্তাবিত বাজেটে ক্রীড়া ক্ষেত্রে হাজার কোটি টাকা

প্রস্তাবিত বাজেটে ক্রীড়া ক্ষেত্রে হাজার কোটি টাকা

অধিনায়কত্বের প্রস্তাব ফিরিয়েছিলেন রশিদ খান

অধিনায়কত্বের প্রস্তাব ফিরিয়েছিলেন রশিদ খান

ঘরোয়া টি-টোয়েন্টিতে বাংলাদেশিদের হ্যাট্রিকনামা

ঘরোয়া টি-টোয়েন্টিতে বাংলাদেশিদের হ্যাট্রিকনামা