অস্ট্রেলিয়াকে ১৩২ রানের টার্গেট দিল বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৭ এএম, ০৪ আগস্ট ২০২১
অস্ট্রেলিয়াকে ১৩২ রানের টার্গেট দিল বাংলাদেশ

ঘরের মাঠে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে সফরররত অস্ট্রেলিয়াকে জয়ের জন্য ১৩২ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩১ রান সংগ্রহ করেন টাইগাররা। এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ ক্রিকেট দল।

ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে বাংলাদেশ। রান তোলার গতিতে যেন জোর পাচ্ছিল না বাংলাদেশ। তিন ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৫ রানে।

ইনিংসের চতুর্থ ওভারের তৃতীয় বলে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১৫ রানে সাজঘরে ফিরেন ওপেনার সৌম্য সরকার। ৯ বল মোকাবেলা করে মাত্র ২ রানের সংগ্রহ নিয়ে সাজঘরে ফিরেন তিনি।

দলীয় ৩৭ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। সৌম্য সরকারের সাথে ওপেন করতে নামা মোহাম্মদ নাঈম শেখ ফিরেন ব্যক্তিগত ৩০ রানে। ২৯ বলের ইনিংসে ২টি করে চার ও ছয়ের মার মারেন তিনি। নাঈমের একটি ছক্কায় গ্যালারিতে বল পড়লে সেটি দিয়ে আর খেলা হয়নি।

নাঈম চলে যাওয়ার পর উইকেটে সাকিব আল হাসানের সঙ্গী হোন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিবের সাথে তৃতীয় উইকেট জুটিতে ৩৬ রানের জুটি গড়েন রিয়াদ। দলীয় ৭৩ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

১৩তম ওভারে প্রথম বলে ছক্কা হাঁকানোর পর দ্বিতীয় বলেও ছক্কা হাঁকাতের গিয়ে লংঅফে ক্যাচবন্দি হোন অধিনায়ক মাহমুদউল্লহ রিয়াদ। সাজঘরে ফেরার আগে ২০ বলে ২০ রান করেন তিনি।

ইনিংসের ১৫তম ওভারে চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। সাকিবের সাথে বড় জুটি গড়তে ব্যর্থ হোন নুরুল হাসান সোহান। ৪ বলে ৩ রানে সোহান সাজঘরে ফিরলে ৮৬ রানে চার উইকেটে পতন ঘটে বাংলাদেশের।

বড় সংগ্রহের পথে থাকা সাকিব আল হাসানও ব্যর্থ হোন। জশ হ্যাজেলউডের বলে বোল্ড হওয়ার আগে ৩৬ রান করে সাকিব। ৩৩ বলে তার এই ইনিংসে ৩টি চারের মার থাকলেও ছিল না কোন ছক্কার মার। সাকিব সাজঘরে ফিরলে ১০৪ রানে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ।

ষষ্ঠ উইকেট জুটি আফিফ হোসেন ধ্রুবর সঙ্গী হোন জিম্বাবুয়ে সিরিজের শেষ ম্যাচে দুর্দান্ত ব্যাট করা শামীম হোসেন পাটোয়ারী। জিম্বাবুয়ে অভিষেক সিরিজের ভালো খেললেও ঘরের মাঠে নিজের প্রথম ম্যাচে হতাশ করেন তিনি। ২ বলে ৪ চার করার পর তৃতীয় বলেই বোল্ড হয়ে সাজঘরে ফিরেন শামীম।

১১৪ রানের ছয় উইকেট হারানোর পর আফিফের ব্যাটে ভর করে ১৩১ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। ইনিংসের শেষ বলে ব্যক্তিগত ২৩ রানে আফিফ সাজঘরে ফিরেন। অন্যপ্রান্তে ৭ রানে অপাজিত ছিলেনমেহেদী হাসান।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথম ম্যাচে আট ব্যাটসম্যান নিয়ে খেলছে বাংলাদেশ

প্রথম ম্যাচে আট ব্যাটসম্যান নিয়ে খেলছে বাংলাদেশ

স্থগিতই হলো ইংলিশদের ঢাকা সফর, দুই বছর পর নতুন সূচি

স্থগিতই হলো ইংলিশদের ঢাকা সফর, দুই বছর পর নতুন সূচি

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ : গ্যালারিতে পড়লেই বল ‌‘বাতিল’

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ : গ্যালারিতে পড়লেই বল ‌‘বাতিল’

প্রস্তুত বাংলাদেশ, অস্ট্রেলিয়াকে হারানোর ভালো সুযোগ

প্রস্তুত বাংলাদেশ, অস্ট্রেলিয়াকে হারানোর ভালো সুযোগ