× Advertisement

বিশ্বকাপে নিউজিল্যান্ডের প্রাথমিক লক্ষ্য সেমিফাইনাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০১ পিএম, ০৫ অক্টোবর ২০২১
বিশ্বকাপে নিউজিল্যান্ডের প্রাথমিক লক্ষ্য সেমিফাইনাল

ফাইল ফটো

সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রাথমিকভাবে সেমিফাইনাল নিশ্চিত করা প্রধান লক্ষ্য নির্ধারণ করেছে নিউজিল্যান্ড। দেশটির প্রধান কোচ গ্যারি স্টিড জানিয়েছেন, বিশ্বকাপে নিউজিল্যান্ডের পরিকল্পনা ম্যাচ-বাই-ম্যাচ জয়। আর প্রাথমিকভাবে প্রধান লক্ষ্য সেমিফাইনালে খেলা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে আগে ছয় আসরের ফাইনালেও উঠতে পারেনি নিউজিল্যান্ড। ২০০৭ ও ২০১৬ সালের সেমিফাইনালে উঠলেও কখনও শিরোপা লড়াইয়ের শামিল হতে পারেনি কিউইরা। আসন্ন এ আসরেও শিরোপায় চোখ নেই তাদের। নিউজিল্যান্ডের প্রধান লক্ষ্য সেমিফাইনাল।

স্টিড বলেন, ‘আপনি প্রত্যেক টুর্নামেন্টেই অনেক বড় আশা নিয়ে খেলতে যান। প্রত্যকেটা ম্যাচ জেতার আশা করেন এবং এ সাফল্য অর্জন করতে আপনাকে একটি অবস্থানে থাকতে হয়। আমি মনে করি, আমাদের প্রাথমিক লক্ষ্য একটি করে ম্যাচ জেতা। কিন্তু আমাদের প্রধান লক্ষ্য সেমিফাইনাল খেলা এবং আপনি যদি সেমিফাইনালে খেলতে পারেন আপনি জানবেন যে শিরপো জিততে আর মাত্র দু’টি ম্যাচ জেতা বাকি।’

আসরের সুপার-১২তে গ্রুপ-২-এ নিউজিল্যান্ডের প্রতিপক্ষ ভারত-পাকিস্তান, আফগানিস্তান। সাথে বাছাইপর্ব থেকে আসা দু’দল যোগ হবে। স্টিডের মতে এটা কঠিন গ্রুপ।

তিনি বলেন, ‘আমরা একটি কঠিন গ্রুপে রয়েছি। আমি মনে করি টুর্নামেন্টের শিরোপা জয়ের মতো ৬-৭টি দল রয়েছে এবং এটা বিশ্ব ক্রিকেটের জন্য এটি কল্যাণকর।’

২৬ অক্টোবর শারজাহতে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে নিউজিল্যান্ড। এ বছরের জুনে ভারতকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল নিউজিল্যান্ড। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন। একই বছরে আইসিসির দু’টি শিরোপা জয়ের সুযোগ নিউজিল্যান্ডের সামনে।


শেয়ার করুন :