× Advertisement

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে আবারও পরিবর্তন, ফিরলেন শোয়েব মালিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২০ পিএম, ০৯ অক্টোবর ২০২১
পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে আবারও পরিবর্তন, ফিরলেন শোয়েব মালিক

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের স্কোয়াডে আবারও পরিবর্তন আনলো পাকিস্তান। দ্বিতীয় দফার পরিবর্তনে অভিজ্ঞ ও ফর্মে থাকা শোয়েব মালিককে স্কোয়াডে যুক্ত করা হয়েছে। অন্যদিকে, পিঠের ইনজুরির কারণে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েছেন শোয়েব মাকসুদ।

আইসিসির নিয়মে রোববার (১০ অক্টোবর) পর্যন্ত ঘোষিত স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলো। সেই সুযোগ কাজে লাগিয়ে ঘোষিত স্কোয়াডে পরিবর্তন আনে পাকিস্তান। প্রথম দফায় আনা পরিবর্তনের একদিন না যেতেই আবারও পরিবর্তন আনলো পাকিস্তান।

শনিবার (৯ অক্টোবর) পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বলা হয়, পিঠের ইনজুরির কারণে শোয়েব মাকসুদ বিশ্বকাপ-২০২১ থেকে বাদ পড়েছেন। তার পরিবর্তে শোয়েব মালিককে দলে নেওয়া হয়েছে।

পিসিবির প্রধান নির্বাচক মুহাম্মদ ওয়াসিম বলেছেন, ‌‌‘টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ পড়ায় শোয়েব মাকসুদ কষ্ট পেয়েছে।কারণ, বিশ্বকাপের জন্য সে কঠোর পরিশ্রম করেছিল এবং ভালো ফর্মেও ছিল। বিষয়টি আমরা অনুভব করি। তবে চোট খেলাধুলারই একটি অংশ। আমি নিশ্চিত যে, সে পুনর্বাসনের পরে সম্পূর্ণরূপে সুস্থ হয়ে উঠবে।’

স্কোয়াড ঘোষণার পর প্রথম দফায় তিনটি পরিবর্তন আনলেও শোয়েব মালিককে নেয়নি পিসিবি। ঘরোয়া টুর্নামেন্ট ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে দলে পরিবর্তন আনলেও নির্বাচকদের নজর কাড়তে পারেননি মালিক। যেখানে ৬ ইনিংসে এক ফিফটিতে ২২৫ রান করেছিলেন তিনি। যার গড় ছিল ৭৫ এবং স্ট্রাইক রেট ছিল ১৪৯।

তবে শোয়েব মাসকুদ ইজনুরিতে পড়ায় বিশ্বকাপের স্কোয়াডে ডাক পেলেন ভারতের জামাই শোয়েব মালিক। ইনজুরির কারণে এক শোয়েব ছিককে যাওয়ায় আরেক শোয়েবকে দলে নেওয়া বিষয়েও কথা বলেছেন পিসিবির প্রধান নির্বাচক।

তিনি বলেন, ‘টিম ম্যানেজমেন্টের সাথে আলোচনার পর তার (শোয়েব মাকসুদ) জায়গায় আমরা শোয়েব মালিককে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি। আমি নিশ্চিত যে, শোয়েব মালিকের অভিজ্ঞতা পুরো দলের জন্য কাজে লাগবে।’

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী আসরে পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন শোয়েব মালিক। এছাড়া দেশটির এ অভিজ্ঞ ক্রিকেটার।

২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে পাকিস্তান। এর আগে ১৫ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে যাবে পাকিস্তান ক্রিকেট দল।

বিশ্বকাপে পাকিস্তানের স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আসিফ আলি, শোয়েব মালিক, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ, হাসান আলি, ইমাদ ওয়াসিম, হায়দার আলি ও সরফরাজ আহমেদ।

রিজার্ভ
উসমান কাদির, শাহনাওয়াজ দাহানি, খুশদিল শাহ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপে ভারতকে হারালে ‘ব্ল্যাঙ্ক-চেক’ পাবে পিসিবি!

বিশ্বকাপে ভারতকে হারালে ‘ব্ল্যাঙ্ক-চেক’ পাবে পিসিবি!

‘পাকিস্তানের সাথে খেলতে ভয় পায় ভারত’

‘পাকিস্তানের সাথে খেলতে ভয় পায় ভারত’

ওমানে ব্যাটারদের ভালো করার সুযোগ দেখছেন শামীম পাটোয়ারী

ওমানে ব্যাটারদের ভালো করার সুযোগ দেখছেন শামীম পাটোয়ারী

বিশ্বকাপ দেখতে অস্ট্রেলিয়াদের গুনতে হবে ডলার

বিশ্বকাপ দেখতে অস্ট্রেলিয়াদের গুনতে হবে ডলার