টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে এক পরিবর্তন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৬ পিএম, ০৭ জুলাই ২০২২
টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে এক পরিবর্তন

তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। ফলে টস হেরে প্রথমে ফিল্ডিং করছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ নির্ধারণী ম্যাচে একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে খেলা পেসার তাসকিন আহমেদকে বিশ্রামে রেখে নাসুম আহমেদকে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৭ জুলাই) গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে দিনগত রাত ১১টা ৪৫ মিনিটে (বাংলাদেশ সময়) শুরু হয় সিরিজে শেষ ও তৃতীয় টি-টোয়েন্টি। প্রথম দুই ম্যাচের ন্যায় তৃতীয় ম্যাচেও বাধা সৃষ্টি করে বৃষ্টি। ফলে নির্ধারিত সময়ের চেয়ে ৪৫ মিনিট পরে টস অনুষ্ঠিত হয়।

সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় টি-টোয়েন্টিতে দারুণ জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ৩৫ রানের জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ক্যারিবীয়রা। ফলে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি বাংলাদেশের জন্য বাঁচা-মরার ম্যাচে পরিণত হয়েছে। এ ম্যাচে হারলে চলতি সফরে দ্বিতীয়বারের মতো সিরিজ হারের স্বাদ পাবে বাংলাদেশ। শুরুতে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা।

দ্বিতীয় ম্যাচে হারের পর একটি ইউনিট হিসেবে খেলতে জোর দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি জানান, টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ এড়াতে হলে দল হিসেবে খেলতে হবে।

মাহমুদউল্লাহ বলেন, ‘আমরা সব সময়ই ম্যাচ জয়ের জন্য মনোনিবেশ করি। তবে টি-টোয়েন্টিতে জিততে হলে আমাদের মতো একটি দলকে, ইউনিট হিসেবেই খেলা উচিত। সবার নিজ-নিজ জায়গা থেকে অবদান রাখতে হবে। যা বুঝলাম, দল হিসেবে খেলাই আমাদের বড় শক্তি। আমরা যদি তা না করতে পারি, তাহলে আমাদের পক্ষে ম্যাচ জয় সম্ভব নয়।’

এদিকে, সিরিজ হার এড়ানোর ম্যাচে একটি পরিবর্তন নিয়ে খেলছে বাংলাদেশ। আগের একাদশ থেকে বাদ পড়েছেন পেসার তাসকিন আহমেদ। তার পরিবর্তে একাদশে যুক্ত হয়েছেন নাসুম আহমেদ। বাংলাদেশের ন্যায় ওয়েস্ট ইন্ডিজ একাদশেও একটি পরিবর্তন আনা হয়েছে।

বাংলাদেশ একাদশ
এনামুল হক বিজয়, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসের সৈকত, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মাহাদী হাসান, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান এবং নাসুম আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
নিকোলাস পুরান (অধিনায়ক), রভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), শামার ব্রুকস, আকিল হোসেন, ব্র‍্যান্ডন কিং, কাইল মেয়ার্স, ওবেড ম্যাককয়, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, ডমিনিক ড্রেকস, হেইডেন ওয়ালশ জুনিয়র।

স্পোর্টসমেইল২৪/আরএস



শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্টে উন্নতির পথ খুঁজতে মাঠে নামছে বিসিবি

টেস্টে উন্নতির পথ খুঁজতে মাঠে নামছে বিসিবি

তামিমের সিদ্ধান্ত জানতে অপেক্ষায় বিসিবি

তামিমের সিদ্ধান্ত জানতে অপেক্ষায় বিসিবি

জিম্বাবুয়ে সফরে যাচ্ছেন না সাকিব আল হাসান

জিম্বাবুয়ে সফরে যাচ্ছেন না সাকিব আল হাসান

২৭ আগস্ট এশিয়া কাপ শুরু, দাবি শ্রীলঙ্কান সংবাদমাধ্যমের

২৭ আগস্ট এশিয়া কাপ শুরু, দাবি শ্রীলঙ্কান সংবাদমাধ্যমের