শান্ত একদিন অন্যতম সেরা ক্রিকেটার হবে: সুজন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০০ পিএম, ০৭ নভেম্বর ২০২২
শান্ত একদিন অন্যতম সেরা ক্রিকেটার হবে: সুজন

নাজমুল হাসান শান্ত; টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে তাকে নেওয়ায় নানা সমালোচনা হয়েছিল। তবে ব্যাট হাতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রহক তিনি। সুপার টুয়েলভের পাঁচ ম্যাচে ব্যাট হাতে দুটি অর্ধশত রানের ইনিংসও খেলেছেন শান্ত, যা টি-টোয়েন্টিতে আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথম ফিফটি।

বিশ্বকাপে দলের হয়ে খেলার আগে ক্যারিয়ারে মাত্র ১২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন শান্ত। যেখানে ছিল না কোনো ফিফটির মার। তবে বিশ্বকাপের মঞ্চে ব্যাট হাতে দুটি ফিফটি হাঁকান তিনি। সর্বশেষ পাকিস্তানের বিপক্ষে ৫৪ ছাড়াও জিম্বাবুয়ের বিপক্ষে ৭১ রানের ইনিংস খেলেন শান্ত। এছাড়া ভারতের বিপক্ষে ২১, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৯ এবং নেদারল্যান্ডসের বিপক্ষে ২৫ রান করেন তিনি।

বিশ্বকাপে নাজমুল হাসান শান্ত এমন পারফরম্যান্সে খুশি বাংলাদেশ ক্রিকেট দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। শুধু খুশিই নন, সুজানের মতে, নাজমুল হাসান শান্ত একদিন বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সেরা ক্রিকেটার হয়ে উঠবে।

সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হেরে যাওয়ায় প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনালের উঠার সুযোগ থেকে বঞ্চিত হয় বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বকাপ শেষ হওয়ার বাংলাদেশ এখন দেশের পথে। দেশে ফেরার আগে অস্ট্রেলিয়ায় পুরো বিশ্বকাপ নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেছেন খালেদ মাহমুদ সুজন।

বিশ্বকাপে ব্যাট হাতে দেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহক নাজমুল হাসান শান্তকে নিয়ে সুজন বলেন, “শান্তকে নিয়ে এত কথা হওয়ার পরও ও (শান্ত) যেভাবে পারফরম্যান্স দেখিয়েছে, সেটা আউট অব দ্য বক্স। ওর উপর যে চাপ ছিল সেখান থেকে বেরিয়ে আসা খুবই কঠিন। তবে ও করে দেখিয়েছে। আমার মনে হয়, বাংলাদেশ ক্রিকেট টিমে শান্ত একদিন অন্যতম সেরা ক্রিকেটার হয়ে উঠবে।”

দারুণ সুযোগ পেয়ে সেমি-ফাইনাল খেলতে না পারলেও পুরো বিশ্বকাপে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের উন্নত ছিল বলে মনে করেন খালেদ মাহমুদ সুজন। বলেন, “প্রতিটি ম্যাচেই আমাদের ইমপ্রুভমেন্ট ছিল। প্রত্যাশাও বেড়ে গিয়েছিল, সেমিতে যাওয়ার সুযোগ তৈরি হয়েছিল, কিন্তু সেটি হয়নি। তবে আমার মনে হয়, আমরা মোটেই একেবারে খারাপ করিনি।”

বিশ্বকাপে আম্পায়ারদের ভুলের মাশুল দিতে হয়েছে বাংলাদেশ দলকে। ভারতের বিপক্ষে ফেক ফিল্ডিংয়ের শিকার হওয়ার পর পাকিস্তানের বিপক্ষে একটু ভুল আউটের শিকার হয়েছে বাংলাদেশ। দুটি ভুলই শেষ পর্যন্ত বাংলাদেশের হারের কারণ হয়ে দাঁড়িয়েছে।

আম্পায়ারতের এমন ভুলের বিষয়ে খালেদ মাহমুদ সুজন বলেন, “ম্যাচে ভুল সিদ্ধান্ত হয়, কিন্তু আমাদের সাথে একটু বেশিই ভুল সিদ্ধান্ত হয়েছে। পাকিস্তানের ম্যাচে সাকিবের আউটটা আমরা কেউই মেনে নিতে পারিনি। ভারতের সাথে ম্যাচেও এমন দু-একটি ভুল সিদ্ধান্ত হয়েছে।”

বিষয়টি নিয়ে তিনি আরও বলেন, “এখন আমরা আম্পায়ারের সাথে আলোচনা করতে পারি। কিন্তু একবার সিদ্ধান্ত দিয়ে দিলে আর কিছুই করার থাকে না। পরে অভিযোগ করলেও তো ম্যাচটা আর ফিরে আসবে না।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

সৌম্য-শান্তর ওপেনিং জুটি নিয়ে সন্তুষ্ট শ্রীরাম

সৌম্য-শান্তর ওপেনিং জুটি নিয়ে সন্তুষ্ট শ্রীরাম

স্ট্রাইক রেট নিয়ে চিন্তা করি না: শান্ত

স্ট্রাইক রেট নিয়ে চিন্তা করি না: শান্ত

সুযোগ আসলে শান্ত এগিয়ে থাকবে: তামিম

সুযোগ আসলে শান্ত এগিয়ে থাকবে: তামিম

একাদশে মোস্তাফিজ অটো চয়েজ না: সুজন

একাদশে মোস্তাফিজ অটো চয়েজ না: সুজন