বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি দলে রশিদ-শাহজাদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৬ পিএম, ০২ জুলাই ২০২৩
বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি দলে রশিদ-শাহজাদ

ফাইল ফটো

রশিদ খান-মোহাম্মদ শাহজাদকে ফিরিয়ে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দিবেন রশিদ খান।

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে বিশ্রামে ছিলেন রশিদ খান। হাসমতুল্লাহ শাহিদির নেতৃত্বে বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলেও ফিরেছেন রশিদ।

২০২১ সালের নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দল থেকে বাদ পড়েন শাহজাদ। দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন ৭০টি টি-টোয়েন্টিতে ১টি সেঞ্চুরি ও ১২টি হাফ-সেঞ্চুরিতে ২০১৫ রান করা শাহজাদ। এছাড়াও দলে ফিরেছেন হজরতুল্লাহ জাজাই।

এ বছর পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে সুযোগ পাননি তিনি। এছাড়া দলে আছে সাবেক অধিনায়ক মোহাম্মদ নবি ও নাজিবুল্লাহ জাদরান।

দলে নতুন মুখ পেসার ওয়াফাদার মোমান্দ। ২টি টেস্ট খেলার অভিজ্ঞতা আছে তার। দলে জায়গা পেয়েছেন গত মার্চে শারজাহতে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হওয়া ওপেনার সেদিকুল্লাহ আতাল।

১৪ ও ১৬ জুলাই সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে বাংলাদেশ-আফগানিস্তানের টি-টোয়েন্টি সিরিজ। তার আগে চট্টগ্রামে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

আফগানিস্তান টি-টোয়েন্টি দল
রশিদ খান (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, হযরতুল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ, ইব্রাহিম জাদরান, মোহাম্মদ নবি, নাজিবুল্লা জাদরান, সাদিক আতাল, করিম জানাত, আজমতুল্লাহ ওমরজাই, ফজলহক ফারুকি, নাভিন উল হক, ওয়াফাদার মোমান্দ, ফরিদ আহমেদ মালিক, নুর আহমেদ ও মুজিব উর রহমান।


শেয়ার করুন :