১১০ রানে গুটিয়ে গেল বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৫ এএম, ৩১ ডিসেম্বর ২০২৩
১১০ রানে গুটিয়ে গেল বাংলাদেশ

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বপ্ন পূরণের ম্যাচে বড় সংগ্রহ গড়তে পারলো না বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ইনিংসের ৪ বল বাকি থাকতে গুটিয়ে যাওয়ার আগে ১১০ রানের সংগ্রহ গড়েছে টাইগাররা। ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ ১৭ রান করেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

রোববার (৩১ ডিসেম্বর) সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস ভাগ্যে জয় পাননি অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। টস হেরে বোলিং পাওয়া টাইগার অধিনায়ক টপঅর্ডার ব্যাটারদের দায়িত্ব নিতে বলেছিলন। তবে সেটি আর হয়নি।

নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইয়ে পরিষ্কার আকাশ ও রৌদ্রোজ্জ্বল দিনে ব্যাটিং ব্যর্থতায় বড় সংগ্রহ গড়তে ব্যর্থ হয়েছে বাংলাদেশের ব্যাটাররা। ইনিংসের প্রথম ওভারেই সৌম্য সরকারের আউটের মধ্য দিয়ে শুরু হয় উইকেট পতনের শুরু। এরপর একে একে সাজঘরে ফিরে টাইগার ব্যাটাররা।

৪ বল খেলে ৪ রান করে ফিরনে সৌম্য। বাংলাদেশ দ্বিতীয় উইকেট হারায় অধিনায়ক শান্ত। ব্যক্তিগত ১৭ রান করে ফিরেন শান্ত। ফলে ৩১ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ।

এরপর দলীয় ৪১ রানে তৃতীয়, ৫৯ রানে চতুর্থ, ৬৮ রানে পঞ্চম, ৭৮ রানে ষষ্ঠ, ৮১ ও ৮৭ রানে সপ্তম ও অষ্টম উইকেট হারায় বাংলাদেশ। ধারাবাহিকভাবে উইকেট পতনের পর শতরানের নিচে গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে টাইগাররা। তবে শেষ দিকে রিশাদ হোসেনের ব্যাটে সেই শঙ্কা দূর হয়।

দলীয় ১০৫ রানে নবম এবং ১১০ রানে দশম উইকেট হারায় বাংলাদেশ। শেষ ব্যাটার হিসেবে ৩ রানে অপরাজিত ছিলেন মোস্তাফিজুর রহমান।


শেয়ার করুন :