নিউজিল্যান্ডকে ধবলধোলাই করে বিশ্বকাপের প্রস্তুতি সাড়লো অস্ট্রেলিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২২ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪
নিউজিল্যান্ডকে ধবলধোলাই করে বিশ্বকাপের প্রস্তুতি সাড়লো অস্ট্রেলিয়া

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিক নিউজিল্যান্ডকে পাত্তাই দিলো না অস্ট্রেলিয়া। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বৃষ্টি আইনে ২৭ রানের জয় পেয়ে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো অসিরা। জুনে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সংক্ষিপ্ত সংস্করণে এটিই ছিল অস্ট্রেলিয়ার শেষ টি-টোয়েন্টি সিরিজ।

প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত করে অকল্যান্ডে শেষ টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারে ওপেনার ট্রাভিস হেডের টানা তিন চারে ১২ রান পয় অস্ট্রেলিয়া। পরের ওভারে বাউন্ডারি দিয়ে রানের খাতা খুলে নিউজিল্যান্ডের পেসার এডাম মিলনের শিকার হন ৪ রান করা স্টিভেন স্মিথ।

স্মিথকে হারানোর পর নিউজিল্যান্ডের বোলারদের উপর চড়াও হয়ে ২৭ বলে ৫১ রান তুলেন হেড ও ম্যাথু শর্ট। ষষ্ঠ ওভারে বেন সিয়ার্সের শিকার হওয়ার আগে ১টি চার ও ৩টি ছক্কায় ১১ বলে ২৭ রান করেন শর্ট।

এরপর সপ্তম ও নবম ওভারে দু’দফায় বৃষ্টির কারণে ম্যাচটি ১৫ ওভারে নির্ধারিত হয়। ১১তম ওভারের চতুর্থ বলের পর আবারও দীর্ঘক্ষণ বৃষ্টিতে বন্ধ হয় খেলা। সেখানেই অস্ট্রেলিয়ার ইনিংস শেষ করে বৃষ্টি আইনে ১০ ওভারে নিউজিল্যান্ডকে ১২৬ রানের টার্গেট দেয় ম্যাচ অফিসিয়ালরা।

তৃতীয় দফায় খেলা বন্ধ হবার আগে ১০.৪ ওভারে ৪ উইকেটে ১১৮ রান করেছিল অস্ট্রেলিয়া। ৫টি চার ও ১টি ছক্কা হেড ৩০ বলে ৩৩, গ্লেন ম্যাক্সওয়েল ৩টি চার ও ১টি ছক্কায় ৯ বলে ২০, জশ ইংলিশ ৮ বলে ১৪ ও টিম ডেভিড ৩ বলে ৮ রান করেন।

১০ ওভারে ১২৬ রানের টার্গেটে খেলতে নেমে বড় ইনিংস খেলতে পারেনি নিউজিল্যান্ডের টপ-অর্ডার। ফিন অ্যালেন ১৩, উইল ইয়ং ১৪ ও টিম সেইফার্ট ২ রানে ফিরেন।

ষষ্ঠ ওভারের মধ্যে ৫১ রানে ৩ উইকেট পতনের পর জুটি বাঁধেন গ্লেন ফিলিপস ও মার্ক চাপম্যান। ২৯ বলে তাদের অবিচ্ছিন্ন ৪৭ রানের জুটিতে হার এড়াতে পারেনি নিউজিল্যান্ড। ১০ ওভারে ৩ উইকেটে ৯৮ রান করে ম্যাচ হারে কিউইরা। ৫টি চার ও ২টি ছক্কায় ২৪ বলে অপরাজিত ৪০ রান করেন ফিলিপস। ১৫ বলে ১৭ রানে অপরাজিত থাকেন চাপম্যান।

১১ বলে ২৭ রানের পর ১ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন। ৯৮ রান ও ২ উইকেট নিয়ে সিরিজ সেরা হন অস্ট্রেলিয়ার অধিনায়ক মিচেল মার্শ।

টি-টোয়েন্টি শেষে ২৯ ফেব্রুয়ারি থেকে ওয়েলিংটনে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। ৮ মাচ ক্রাইস্টচার্চে হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।


শেয়ার করুন :