আচরণবিধি ভেঙে শাস্তি পেলেন লিটন দাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
আচরণবিধি ভেঙে শাস্তি পেলেন লিটন দাস

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান দশম আসরে প্রথম ক্রিকেটার হিসেবে শাস্তি পেলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক লিটন কুমার দাস। আম্পায়ারের সাথে তর্কে জড়িয়ে বিসিবি আচরণবিধির লেভেল ১ লঙ্ঘণের কারণে লিটন দাসকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ তথ্য নিশ্চিত করেছে। জরিমানা ছাড়াও নামের পাশে একটি (০১) পয়েন্ট দেওয়া হয়েছে।

মিরপুরে সোমবার (২৬ ফেব্রুয়ারি) রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচ চলাকালে আম্পয়ারের সাথে তর্কে জড়িয়েছিলেন কুমিল্লার অধিনায়ক লিটন দাস। বিষয়টি নিয়ে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হলে এগিয়ে যান তিনি।

তবে লিটনের ওই আচরণ বিসিবি কোড অব কন্ডাক্টের আর্টিকেল ২.৬ লঙ্ঘন হিসেবে বিবেচনা করা হয়েছে। যা ম্যাচ চলাকালীন অশ্লীল, আপত্তিকর বা অপমানজনক অঙ্গভঙ্গি ব্যবহার করাকে বোঝায়।

ফলে ম্যাচ ফি’র ১৫ শতায়শ জরিমানা ছাড়াও শাস্তিমূলক রেকর্ড হিসেবে লিটনের নামের পাশে এক (০১) ডিমেরিট পয়েন্ট যুক্ত করা হয়েছে।

লিটন দাস তার অপরাধ স্বীকার করায় ম্যাচ রেফারি সেলিম শাহেদের প্রস্তাবিত অভিযোগ নিয়ে আনুষ্ঠানিকভাবে আর শুনানির প্রয়োজন হয়নি।


শেয়ার করুন :