শেষ ৪২ রানে বাংলাদেশের ১০ উইকেটের পতন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫২ পিএম, ১০ মে ২০২৪
শেষ ৪২ রানে বাংলাদেশের ১০ উইকেটের পতন

জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা পর্বের প্রথম ও সিরিজের চতুর্থ ম্যাচে ১৪৩ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। তানজিদ হাসান তামিম এবং সৌম্য সরকারের উদ্বোধনী জুটিতে ১০১ রান পেলেও শেষ ৪২ রানে ১০ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

শুক্রবার (১০ মে) মিরপুরে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। লিটন দাসকে বিশ্রামে রাখায় তানজিদ তামিমের সাথে ওপেনিং ব্যাটার হিসেবে জুটি গড়েন সৌম্য সরকার। তারা দু’জনে মিলে গড়েন ১০১ রানের জুটি।

১২তম ইনিংসের দ্বিতীয় বলে তানজিদ তামিম (৫২) সাজঘরে ফিরলে ১০১ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ৩৭ বলে ৭টি চার ও ১ ছক্কায় ৫২ রান করেন তানজিদ তামিম।

তানজিদ তামিম ফিফটি করলেও মিস করেন সৌম্য। ৩৪ বলে ৪১ রান করেন তিনি। সৌম্যর ইনিংসে ৩টি চার ও ২টি ছক্কা ছিল। সৌম্য যখন ফিরেন তখন দলীয় রান ছিল ১০৮। তানজিদ তামিম ফেরার পর মাত্র ৬ রান যোগ হয়।

তানজিদ তামিম এবং সৌম্য ফেরার পর বাংলাদেশের ব্যাটিং লাইনআপে ধস নামে। তৃতীয় ব্যাটার হিসেবে তাওহিদ হৃদয় ফিরেন ব্যক্তিগত ১২ রানে। এরপর আর কেউ নিজের স্কোর দুই অঙ্কে নিয়ে যেতে পারেননি।

দলীয় ১২১ রানে তৃতীয়, ১২২ রানে চতুর্থ, ১২৩ রানে পঞ্চম, ১৩০ রানে ষষ্ঠ ও সপ্তম, ১৩২ রানে অষ্টম, ১৩৮ রানে নবম এবং ১৪৩ রানে শেষ উইকেট হারায় বাংলাদেশ। ইনিংসের ১ বল বাকি থাকতেই জিম্বাবুয়ের বিপক্ষে গুটিয়ে যায় টাইগারদের ইনিংস।



শেয়ার করুন :