শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়ে ভারতের সিরিজ জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৭ এএম, ১০ জানুয়ারি ২০২০
শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়ে ভারতের সিরিজ জয়

ছবি : বিসিসিআই

শেষ টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কাকে ৭৮ রানের বড় ব্যবধানে হারিয়ে সিরিজ জয় করে নিয়েছে স্বাগতিক ভারত। শুক্রবার ভারতের করা ২০১ রানের জবাবে ব্যাট হাতে ১২৩ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল স্বাগতিক ভারত। প্রথম ম্যাচ বৃষ্টির কারণ পরিত্যক্ত হলেও দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে জয় তুলে নিয়েছিলেন কোহলিরা।

শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হওয়া ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় সফরকারী শ্রীলঙ্কা। ফলে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে স্বাগতিক ভারত।

ব্যাট হাতে ভারতের দুই ওপেনার দুর্দান্ত শুরু করেন। দুই ওপনার রাহুল ও দাওয়ান দুজনেই তুলে হাফ-সেঞ্চুরি। রাহুল ৩৬ বলে ৫৪ রান করে আউট হন। তার এ ৫৪ রানের ইনিংসে ৫টি চার ও একটি ছক্কার মার ছিল। এছাড়া দাওয়ানও ৩৬ বলে ৫২ রান করেন। তার এ ইনিংসে ৭টি চার ও একটি ছয়ের মার রয়েছে।

দুই ওপেনার ছাড়াও পান্ডিয়া ১৮ বলে অপরাজিত ৩১ রান করেন। এছাড়া অধিনায়ক বিরাট কোহলি রান আউটে কাটা পড়ার আগে ১৭ বলে ২৬ রান করেন। আর শেষ দিকে ব্যাট হাতে মাঠে নেমে ঝড় তোলেন শার্দুল ঠাকুর। ৮ বলে ২২ রান করেন তিনি।

নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করে স্বাগতিক ভারত। বল হাতে শ্রীলঙ্কার লক্ষণ সন্দকান ৩টি উইকেট নেন।

জয়ের জন্য ২০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে একের পর এক সাজঘরে ফিরতে থাকেন শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। উপরের সারি প্রথম চার ব্যাটসম্যানই ব্যর্থতার পরিচয় দেন।

ব্যাট হাতে পঞ্চম স্থানে নামা অ্যাঞ্জেলো ম্যাথুস ২০ বলে ৩১ এবং ষষ্ঠ ব্যাটসম্যান সিলভা ৩৬ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৫৭ রান করেন। এছাড়া পরের দিকের কোন ব্যাটসম্যান আর হাল ধরতে না পারায় ১৫ ওভার ৫ বলে ১২৩ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতকে পাল্লা দেওয়ার মত অস্ত্র আছে : ফিঞ্চ

ভারতকে পাল্লা দেওয়ার মত অস্ত্র আছে : ফিঞ্চ

শ্রীলঙ্কার বিপক্ষে সহজ জয়ে শুরু ভারতের

শ্রীলঙ্কার বিপক্ষে সহজ জয়ে শুরু ভারতের

১৬ মাস পর মালিঙ্গার দলে ম্যাথুজ

১৬ মাস পর মালিঙ্গার দলে ম্যাথুজ

সেনাবাহিনীতে যোগ দিলেন থিসারা পেরেরা

সেনাবাহিনীতে যোগ দিলেন থিসারা পেরেরা