শূন্য হাতেই দেশে ফিরলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৮ পিএম, ২৭ জানুয়ারি ২০২০
শূন্য হাতেই দেশে ফিরলো বাংলাদেশ

প্রথম দফায় পাকিস্তান সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হেরে খালি হাতেই দেশে ফিরলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। প্রথম দু’ম্যাচ পাকিস্তান জিতলেও সোমবার শেষ ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে।

নির্ধারিত সূচিতে অনুযায়ী মঙ্গলবার (২৮ জানুয়ারি) দেশের ফেরার কথা ছিল বাংলাদেশ দলের। তবে পাকিস্তানে অতিরিক্ত নিরাপত্তায় হিমশিম হওয়ার অবস্থা টাইগারদের। ফলে সোমবার (১৭ জানুয়ারি) দিনগত রাত ১২টায় (বাংলাদেশ সময়) বাংলাদেশ বিমানের একটি চাটার্ড প্লেনে ঢাকার উদ্দেশ্যে লাহোর ছাড়ে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত ৩টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছায় মাহমুদউল্লাহ-তামিমরা।

গত ২২ জানুয়ারি রাত ৮টায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ বিমানের একটি চাটার্ড প্লেনে পাকিস্তান যান মাহমুদউল্লাহ-তামিমরা। তিন ম্যাচ টি-টোয়েন্টি (দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে) সিরিজ দিয়ে পাকিস্তান সফরের প্রথম দফা শেষ করলো বাংলাদেশ।

দুই ম্যাচ জিতে সিরিজের ট্রফি নিজেদের করে রাখলেও টি-টোয়েন্টি র‍্যাংটিংয়ে কোন লাভ হয়নি পাকিস্তানের। বাংলাদেশ দলকে রীতিমতো উড়িয়ে দিয়ে সিরিজ জিতেও কোন রেটিং পয়েন্ট পায়নি তারা। সিরিজ শুরুর আগে ২৭০ রেটিং পাকিস্তানের তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে জেতার পরও একই রেটিং রয়েছে, ২৭০।
sportsmail24
অন্যদিকে কোনো ম্যাচ না জেতায় ক্ষতি হয়েছে বাংলাদেশের। সিরিজ শুরুর আগে ২২৭ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে থাকা টাইগারদের রেটিং পয়েন্ট কমেছে ১। তবে র‍্যাংকিংয়ের কোন পরিবর্তন হয়নি।

নিরাপত্তার শঙ্কায় খেলতে না চাওয়া বাংলাদেশ এবার দ্বিতীয় দফায় পাকিস্তান সফরে একটি টেস্ট খেলবে। রাওয়ালপিন্ডিতে যা শুরু হবে ৭ ফেব্রুয়ারি (শুক্রবার)। এরপর তৃতীয় ও শেষ দফায় একটি করে ওয়ানডে ও টেস্ট খেলবে বাংলাদেশ। করাচিতে ৩ এপ্রিল (মঙ্গলবার) ওয়ানডে দিয়ে তৃতীয় দফায় সফর শুরু করবে বাংলাদেশ। এরপর ৫ এপ্রিল (বৃহস্পতিবার) করাচিতেই অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ।


শেয়ার করুন :


আরও পড়ুন

টাইগারদের ক্ষুধা নেই, মানসিকতাও দুর্বল

টাইগারদের ক্ষুধা নেই, মানসিকতাও দুর্বল

শেষ ম্যাচটি খেলা হলো না বাংলাদেশ-পাকিস্তানের

শেষ ম্যাচটি খেলা হলো না বাংলাদেশ-পাকিস্তানের

আবারও সেই একই আক্ষেপ, সমাধান অজানা

আবারও সেই একই আক্ষেপ, সমাধান অজানা

সিরিজ হারলেও সর্বোচ্চ রান তামিমের

সিরিজ হারলেও সর্বোচ্চ রান তামিমের