× Advertisement

১২ বছরের বালিকার হাতে স্কটল্যান্ডের জার্সির ডিজাইন

অনিন্দ্য চৌধুরী হৃদ্য অনিন্দ্য চৌধুরী হৃদ্য প্রকাশিত: ০৭:০৭ এএম, ২০ অক্টোবর ২০২১
১২ বছরের বালিকার হাতে স্কটল্যান্ডের জার্সির ডিজাইন

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন ডিজাইনের জার্সি পড়ে মাঠে নেমেছে স্কটল্যান্ড। বেশ কঠিন এক প্রক্রিয়া পার করে চূড়ান্ত হয়েছে এ ডিজাইন। জার্সির ডিজাইনার পেশাদার কেউ নন, মাত্র ১২ বছর বয়সী এক বালিকা। দুইশর বেশি স্কুলের বাচ্চাদের ডিজাইন করা জার্সি থেকে এ ডিজাইন বাছাই করেছে স্কটল্যান্ড।

স্কটল্যান্ডের বিশ্বকাপ জার্সি তৈরি করার জন্য গঠন করা হয়েছিল এক আলাদা কমিটি। সেই কমিটিই দেশের সকল স্কুল পড়ুয়াদের কাছ থেকে জার্সির ডিজাইন আহবান করে।

বিশ্বকাপের বেশ আগে স্কটিশদের এ জার্সি চূড়ান্ত করা হয়। জার্সির ডিজাইনার রেবেকা ডাউনিকে দেওয়া হয় উপহার। শুধু উপহার নয়, এডিনবার্গে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে অতিথি ছিলেন রেবেকা।

জার্সি বাছাই করার সময় জার্সি বাছাইকারীরা তাদের জার্সির রঙ এবং দেশের জাতীয় পতাকার সাথে মিলে এমন ডিজাইনের উপর গুরুত্ব দেয়। সে ভিত্তিতেই রেবেকার জার্সি চূড়ান্ত মনোনয়ন পায়।

sportsmail24

একজন শিশু ক্রিকেটার এবং স্কটল্যান্ডের ফ্যান হিসেবে রেবেকা ডাউনি সে ম্যাচে আমন্ত্রিত অতিরহি হিসেবে বক্তব্য রাখার সুযোগ পান। সেখানে তিনি বলেন, ‘আমি অনেক উচ্ছ্বসিত আমার ডিজাইনটি জয়ী হওয়ায়।’

রেবেকা আরও বলেন, ‘আমি এখনো বিশ্বাস করতে পারছি না যে, আমার ডিজাইনটি জয়ী হয়েছে। বাস্তবে এই জার্সিটা দেখতে আরো অনেক সুন্দর লাগছে।’

রেবেকা জানান, স্কটল্যান্ডের সকল ক্রিকেটারদের সাথে দেখা হওয়া এবং সরাসরি মাঠে বসে খেলা দেখতে পারার অসাধারণ অভিজ্ঞতা ছিল। বিশ্বকাপে স্কটল্যান্ডের সব খেলায় আমি এ জার্সি পড়ে দলকে সমর্থন করবো।

স্কটিশ অধিনায়ক কাইল কোয়েটজার বলেন, ‘রেবেকা এবং তার পরিবারের সাথে দেখা করে আমাদের সবার বেশ ভালো লেগেছে। দলের সবাই এ জার্সি পেয়ে অনেক গর্বিত।’

আমরা বিশ্বকাপে দারুণ খেলে এ জার্সির মান ধরে রাখতে সাহায্য করব। আমরা আশা করি, এ বিশ্বকাপে সমর্থকেরা আমাদের সমর্থন করে ভালো খেলতে অনুপ্রাণিত করবে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইসিসির চোখে সাকিবসহ বিশ্বকাপে সেরা ৯ তারকা

আইসিসির চোখে সাকিবসহ বিশ্বকাপে সেরা ৯ তারকা

টি-টোয়েন্টির ছয় বিশ্বকাপে দুরন্ত সব পারফর্মেন্স

টি-টোয়েন্টির ছয় বিশ্বকাপে দুরন্ত সব পারফর্মেন্স

ইব্রাহিম হামাদতৌ : টেবিল টেনিসের এক বিস্ময়

ইব্রাহিম হামাদতৌ : টেবিল টেনিসের এক বিস্ময়

ম্যারেডোনা কি মেসিদের জয়োল্লাস দেখছেন?

ম্যারেডোনা কি মেসিদের জয়োল্লাস দেখছেন?